শাল্লায় সংখ্যালঘুদের বাড়িতে হামলা:আলোচিত স্বাধীন মেম্বারসহ ৯৫ আসামি কারাগারে

সুরমা টাইমস ডেস্ক::

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা ও ভাঙচুরের ঘটনায় প্রধান আসামি আলোচিত স্বাধীন মেম্বারসহ ৯৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯শে মার্চ) দুপুরে শাল্লা জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহিমের আদালতে আসামিরা জামিন আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বলেন, ২০২১ সালের ১৭ই মার্চ সকালে হেফাজত ইসলামের নেতা মাওলানা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে এক যুবকের দেওয়া স্ট্যাটাসের জেরে নোয়াগাও গ্রামের হিন্দু পল্লীতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এ নিয়ে শাল্লা থানায় ক্ষতিগ্রস্তরা বাদী হয়ে বেশ কয়েকটি মামলা করেন। পরে এসব মামলা একত্র করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

প্রসঙ্গত, ফেসবুকে দেওয়া পোস্টকে কেন্দ্র করে গত বছরের ১৭ই মার্চ শাল্লার নোয়াগাঁও গ্রামের ৮৮টি হিন্দুবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয়। এ ঘটনায় ১৮ই মার্চ সন্ধ্যায় থানায় পৃথক দুইটি মামলা করা হয়। নোয়াগাঁও গ্রামবাসীর পক্ষে একটি মামলা করেন হবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল। অন্য মামলাটি করেন শাল্লা থানার এসআই আব্দুল করিম।

Loading...