https://www.afgoiania.net/profile/daftar-23-situs-slot-online-terbaru-2022-gacor/profile

বাংলাদেশি শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি

সুরমা টাইমস ডেস্ক::

বাংলাদেশের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য (এফ-১ ও জে-১ ডিগ্রি প্রার্থী আবেদনকারী) চার বছর বা আট সেমিস্টার পর্যন্ত বৃত্তির সুযোগ দিচ্ছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা আটলান্টিক ইউনিভার্সিটি (এফএইউ)।

বিশ্ববিদ্যালয়টিতে অধ্যয়নে আন্তর্জাতিক শিক্ষার্থীদের সহায়তায় আসন্ন স্প্রিং এবং ফল টার্মের জন্য এ বৃত্তি প্রদান করা হবে। বাংলাদেশের যেসব শিক্ষার্থী আন্তর্জাতিক শিক্ষা সেবাদাতা প্রতিষ্ঠান স্টাডি গ্রুপের মাধ্যমে বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি হয়েছেন তারাও এই বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

এই বৃত্তি পেতে চাইলে আবেদনকারীকে অবশ্যই আবেদনের মাধ্যমে ডিগ্রি অর্জনে আগ্রহী এমন শিক্ষার্থী হিসেবে বিবেচিত হতে হবে। পাশাপাশি, ক্লাস শুরুর প্রথম দিনের পূর্বে তার একটি হাই স্কুল ডিপ্লোমা বা এর সমমানের ডিগ্রি অর্জন করতে হবে। একজন শিক্ষার্থীর জন্য এই বৃত্তির পরিমাণ প্রতি বছর মোট ৫ লাখ ১৫ হাজার ৩১ টাকা পর্যন্ত (প্রথম বছরের আবেদনকারীদের জন্য সর্বোচ্চ মোট ২০ লাখ ৫৯ হাজার ৫৯২ টাকা এবং ট্রান্সফার হওয়া আবেদনকারীদের জন্য সর্বোচ্চ ১০ লাখ ২৯ হাজার ৭৪৬ টাকা)। আগ্রহী শিক্ষার্থীদের অবশ্যই ১লা মে’র মধ্যে সম্পূর্ণ আবেদন সম্পন্ন করতে হবে, ৪.০ ইউএস গ্রেডিং স্কেলে ন্যূনতম জিপিএ ৩.৫ থাকতে হবে এবং তাদের এসএটি বা এসিটি স্কোর জমা দিতে হবে।

এ ব্যাপারে স্টাডি গ্রুপের রিজিওনাল ডিরেক্টর, শ্রীনি বান্দারা বলেন, “এফএইউ’র বৃত্তির এই নতুন উদ্যোগটি দেশের শিক্ষার্থীদের কর্মজীবনে সফলতা অর্জনের গুরুত্বপূর্ণ ধাপ স্নাতক পর্যায়ের পড়াশোনায় সহায়তা করতে দৃঢ় প্রতিজ্ঞ। এসব বৃত্তি শিক্ষার্থীদের বৈশ্বিক পরিস্থিতির সাথে পরিচিতি লাভ এবং নির্ভরযোগ্য আর্থিক সহায়তার সাথে উচ্চ শিক্ষার লক্ষ্য পূরণে সক্ষম করবে।”

দেশের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য অন্যান্য বৃত্তির সুযোগও রয়েছে। এর মধ্যে রয়েছে ৬ লাখ ৮৬ হাজার ৪৮৪ টাকা এবং ৩ লাখ ৪৩ হাজার ২৩৫ টাকার দীপান আন্তর্জাতিক বৃত্তি। এ বৃত্তির জন্য বিবেচিত হতে আবেদনকারীকে অবশ্যই ন্যূনতম জিপিএ ৩.০, ইংরেজি ভাষায় দক্ষতা এবং নিজ সম্প্রদায়ে সেবা বা কাজ করার প্রমাণ থাকতে হবে।

Loading...