https://www.afgoiania.net/profile/daftar-23-situs-slot-online-terbaru-2022-gacor/profile

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইএলও কনভেনশন ১৯০ অনুস্বাক্ষর ও বাস্তবায়নের দাবী


আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উদ্যোগে অদ্য ১০/০৩/২০২২ তারিখ সকাল ১১ ঘটিকায় রাজধানীর পুরানা পল্টন মোড়ে এক নারী শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদা পারভীন শিখার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে উপস্থিত ছিলেন টিইউসির ঢাকা মহানগর সাধারন সম্পাদক ইদ্রিস আলী, শ্রমিক নেতা শেখ আকরাম হোসেন, মেহেদি হাসান নোবেল প্রমুখ। সমাবেশে ঘোষণাপত্র পাঠ করেন জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের দপ্তর সম্পাদক সায়েরা খাতুন।

সমাবেশে বলা হয়, দেশের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক কর্মকান্ডে ব্যাপক অংশগ্রহণ ও জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখলেও আমাদের দেশের নারী শ্রমিকরা এখনো নানাভাবে শোষণ বৈষম্য ও নির্যাতনের শিকার হচ্ছে। এখনো নারীদের কর্মবান্ধব পরিবেশ নিশ্চিত করা যায়নি, যা উন্নয়নের প্রতিবদ্ধকতা। ২০১৯ সালের জুন মাসে আইএলও’র ১০৮তম শ্রম সম্মেলনে বিশ্বব্যাপী কর্মক্ষেত্রে সহিংসতা প্রতিরোধে আইএলও কনভেনশন ১৯০ গৃহীত হয়।

নেতৃবৃন্দ কর্মক্ষেত্রে নিপীড়ন ও হয়রানি বন্ধে অবিলম্বে সরকারের কাছে আইএলও কনভেনশন ১৯০ অনুস্বাক্ষর ও বাস্তবায়ন এবং একইসাথে নারী শ্রমিকদের উপর হওয়া সকল অসম আচরণ ও নির্যাতন বন্ধের জন্য নতুন ও সময়োপযোগী আইন প্রণয়ন করার দাবি জানান। নেতৃবৃন্দ বলেন নারী শ্রমিকদের শারিরিক ও মানসিক অবস্থার আলোকে কাজ করার সুযোগ সুবিধা দেয়া হলে তারা দেশকে উন্নতির পথে আরো বেগবান করতে পারবে। সমাবেশ শেষে একটি র্যালী পুরানা পল্টন, জিপিও মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

 

 

সংবাদ বিজ্ঞপ্তি

Loading...