শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচন: নির্বাচিত হলেন ভানুলাল রায়

মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃঃ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপনির্বাচনে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ভানু লাল রায়। নৌকা প্রতীক নিয়ে তিনি প্রায় ২৫ হাজার ভোটের ব্যবধানে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন স্বতন্ত্র প্রেম সাগর হাজরা।

ভানুলাল রায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছিলেন। তিনি নৌকা প্রতীক নিয়ে ৫৮৩০৫ ভোট পেয়েছেন। তার নিকটতম বিদ্রোহী প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা পেয়েছেন ৩৩২৮৩টি। আফজল হক ঘোড়া প্রতীক নিয়ে ১২৪৪৬ টি ভোট ও মিজানুর রব লাঙ্গল প্রতীক নিয়ে ৭৯৪ টি ভোট পেয়েছেন।

নৌকা প্রতীক নিয়ে ভানুলাল রায় ২৫ হাজার ২২ ভোটে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রেম সাগর হাজরা দ্বিতীয় স্থানে রয়েছেন।

উপজেলার ৯ টি ইউনিয়নের ও ১ টি পৌরসভার ৮০ টি ভোটকেন্দ্রের ৫৭৯টি বুথে মোট দুই লাখ ৩৩ হাজার ৯১৬ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১৮ হাজার ১৯৫ এবং নারী ভোটার এক লাখ ১৫ হাজার ৭২১ জন।

নির্বাচনে ৪ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভানু লাল রায় (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মিজানুর রব (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী আফজল হক (ঘোড়া) ও স্বতন্ত্র প্রার্থী প্রেমসাগর হাজরা (আনারস) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বৈধ ভোট পড়েছে ১ লক্ষ্য ৬ শত ১৩, বাতিলকূত ভোট পড়েছে ১ হাজার ৭শত ২১টি ভোট।

মোট প্রাপ্ত ভোট পড়েছে ১ লক্ষ্য ৬ হাজার ৫শত ৪৯ টি ভোট। এদিকে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া ভোট গ্রহণ শান্তিপূর্ণভাবে হয়েছে।

উল্লেখ্য,শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব গত ২১ মে মারা যান। পরে চেয়ারম্যান পদটি শুন্য ঘোষণা করা হয়।

Loading...