গোয়াইনঘাটে দস্যুদের হামলায় আহত- ৫ , গ্রেফতার – ১

নিজস্ব প্রতিবেদক, গোয়াইনঘাটঃ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের আঙ্গারজুর দামারীপার গ্রামে মৎস্য(মাছ)ব্যবসায়ী পরিবারে দস্যুদের হামলায় একই পরিবারের দুই শিশুসহ ৫ ব্যাক্তি আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গত (৪ আগস্ট)দিবাগত-রাত আড়াইটার দিকে।

উক্ত হামলার ঘটনায় আহত হয়েছেন আঙ্গারজুর দামারী পার গ্রামের মৃত আরাদন বিশ্বাসের ছেলে যতিন্দ্র বিশ্বাস (৬২), যতিন্দ্র বিশ্বাসের ছেলে জগাই বিশ্বাস (৪৫), গিরি বিশ্বাস (৩৫) ও জগাই বিশ্বাসের মেয়ে মিতা রানী (১৪), সাগর বিশ্বাস (১০)।

মামলার সূত্রে ও আহত জগাই বিশ্বাস জানান, (৪ আগস্ট) শনিবার সালুটিকর বাজারে মৎস্যজীবি সমিতির টাকা উত্তলন করে তিনি ৮৫ হাজার টাকা পান। পাশাপাশি তার ব্যবসার ৩৯ হাজার ৫০০টাকা ছিল । এবং সালুটিকর বাজারের মৎস্যজীবি সমিতির বিদুৎ বিলের অনুমানিক ১০ হাজার টাকা।

অন্যান্য রাতের মতো গত শনিবার রাতেও খাওয়া -দাওয়া শেষ করে পরিবারের সবাইকে নিয়ে ঘুমিয়ে পড়েন। রাত আড়াই টার দিকে কচুয়ারপার গ্রামের ফয়জুর রহমানের ছেলে ছাইদুজ্জামান সেজুসহ অজ্ঞাত আরো ২ জন লোক ঘরের দরজার ছিটকারী ভেঙ্গে ঘরে প্রবেশ করে দস্যুতা শুরু করেন।

এসময় ঘরের লোকজন দস্যুদের উপস্থিতি টের পেয়ে চিৎকার শুরু করলে দস্যুরা তাদের এলোপাতাড়ি ছুরি ও রুল দিয়ে আঘাত শুরু করে আহত করে ঘরে থাকা নগদ টাকা ও কিছু স্বর্নলংকার নিয়ে পালিয়ে যান এসময় তারা দুই ভাইয়ের সাথে একজন দস্যুর  ধস্তাধস্তির এক পর্যায়ে সে উলঙ্গ অবস্থায় পালিয়ে জঙ্গলে চলে য়ায । তাদের চিৎকার শোনে আশপাশের লোকজন জোড় হলে জঙ্গলে পালিয়ে গেছে বলে দস্যুদের পাকড়াও করার চেষ্টা চালান জনতা।

উক্ত ঘটনায় আহতদের চিকিৎসার জন্য সিলেটে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয় হয়। এরপর গত (৫ আগস্ট) রবিবার ভোর সাড়েপাঁচ টার দিকে জঙ্গলথেকে পালানোর চেষ্টা কালে চেঙ্গেরখাল নদী পার হবার সময় উলঙ্গ অবস্থায় স্থানীয় বিক্ষুব্ধ জনতা ছাইদুজ্জামান সেজুকে আটক করে করে সালুটিকর তদন্ত কেন্দ্রে পুলিশে কাছে দেন ।

উত্তেজিত জনতার উত্তম মধ্যমে ছাইদুজ্জামান সেজু আহত হলে তাকে সালুটিকর তদন্ত কেন্দ্রের পুলিশ চিকিৎসার জন্য সিলেটে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

এ ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থল পরিদর্শন করেন সালুটিকর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মোঃ শফিকুল ইসলাম খান,

টু-আইসি এসআই জহিরুল ইসলাম, ও এসআই খালেদ মিয়া। এছাড়া দুপুর সাড়ে ১২ টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রবাস কুমার সিংহ, গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব, গোয়াইনঘাট থানার ইন্সপেক্টর তদন্ত ওমর ফারুক।

ঘটনাস্থল পরিদর্শন কালে পুলিশ কর্মকর্তারা আহতদের শান্তনা দিয়ে বলেন এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলুক শাস্তির ব্যবস্থা করা হবে।

এব্যাপরে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব বলেন, সালুটিকর আঙ্গারজুর দামারীপর গ্রামে জগাই বিশ্বাসের ঘরে গত শনিবার রাত আড়াই টার দিকে দস্যুরা হামলা চালিয়ে ৫ জনকে আহত করে। ছাইদুজ্জামান সেজু নামের এক কিশোরকে স্থানীয় জনতা আটক করে পুলিশে দেন। এঘটনায় গোয়াইনঘাট থানায় একটি মামলা রুজু করা হয়েছে। যাহার মামলা নং ৩।  ৫ আগস্ট ২০২১ইং।

Loading...