জুয়েল সাদত ৩৫ তম ওয়াশিংটন ফোবানার মিডিয়া কো চেয়ারপারসন

প্রবাস ডেস্ক –

উত্তর আমেরিকার সেন্ট্রাল ফ্লোরিডায় বসবাসরত সাংবাদিক কলামিষ্ট ও উত্তর আমেরিকা প্রথম আলোর স্পেশাল করসপনডেন্ট জুয়েল সাদত ৩৫ তম ওয়াশিংটন ফোবানার কো চেয়ারপারসন  মিডিয়া হিসাবে মনোনিত, সেই সাথে তিনি ফোবানার ম্যাগাজিন কমিটির  কো চেয়ারপারসন হিসাবে ও দায়িত্ব পালন করছেন।

উত্তর আমেরিকার মিডিয়া পারসোনালিটি জুয়েল সাদাত দীর্ঘদিন থেকে ফোবানার নানা ইভেন্টে যুক্ত আছেন। তিনি বিগত দশ বছর থেকে নানা শহরের ফোবানার হোষ্ট কমিটিতে সম্পৃক্ত ছিলেন।

 তিনি ২০১১ সালে ওরলান্ডো ফোবানার কো করভেনর ( মিডিয়া) , ২০১৭ সালে মায়ামী ফোবানায় মিডিয়া কো চেয়ারপারসন,২০১৮ সালে আটলান্টা ফোবানায় মিডিয়া কো কনভেনর,  ২০১৯ নিউইয়র্ক ফোবানা ও ২০২০ সালে ডালাস ফোবানায় গুড ইউল ও প্রমোশন কমিটিতে জড়িত ছিলেন। তবে ওয়াশিংটন এর ৩৫ ফোবানায় ম্যাগাজিন ও মিডিয়াতে যৌথ কমিটিতে কো চেয়ারপারসন হিসাবে গত দেড় বছর থেকেই সম্পৃক্ত আছেন।

কমিউনিটি একটিভিষ্ট জুয়েল সাদাত বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি প্রবাসীদের অন্যতম মুখপ্রাপ্ত ‘প্রবাসের নিউজের” সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন। জুয়েল সাদতের প্রকাশিত গন্থ ৬ টি, ও একটি কবিতার সিডি প্রকাশিত হয়েছে। প্রকাশের অপেক্ষায় গ্রন্থ তিনটি। তিনি প্রবাসীদের অন্যতম চ্যারিটী “বাংলাদেশ গ্রীন ক্রিসেন্ট সোসাইটি”র গভর্ণর হিসাবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য ৩৫ তম ওয়াশিংটন  ফোবানা আগামী নভেম্বরের ২৬/২৭/২৮ ওয়াশিংটনের পার্শ্ববর্তী মেরীল্যান্ডের গ্যালর্ড ন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৩৫ তম ওয়াশিংটন ফোবানার কনভেনর হিসাবে আছেন কমিউনিটি লীডার  জি আই রাসেল ও মেম্বার সেক্রেটারী সাংবাদিক  শিব্বীর আহমেদ। ফোবানা উত্তর আমেরিকায় প্রবাসীদের অন্যতম বার্ষিক কনভেনশন ।

বিগত ৩৪ বছর থেকে ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়ে আসছে। গত ৩৪ তম ফোবানা কোভিডের কারনে ভার্চুয়ালী অনুষ্ঠিত হয়েছে, এছাড়াও ৩৫ তম ফোবানা কোভিডের কারনে সেপ্টেম্বরের পরিবর্তে নভেম্বরে ২৬ থেকে ২৮ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে । সিলেট শহরের কৃতি সন্তান  ফোবানার মিডিয়া কো চেয়ারপারসন জুয়েল সাদত এর সাথে যোগাযোগ 407 832 2882।  Sadat734@gmail.com

Loading...