কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেন্ট্রেটর দিয়ে হীড বাংলাদেশের সহায়তায়

মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা দুর্যোগ মোকাবেলায় বেসরকারি উন্নয়ন সংস্থা হীড বাংলাদেশ সহায়তায় এগিয়ে ১টি অক্সিজেন কনসেন্ট্রেটর, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। রোজ রোববার (৮ আগস্ট) বিকেলে হীড বাংলাদেশ এর পক্ষে ডাইরেক্টর (অপারেশন) ডা. সুবীর খিয়াং বাবু উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম. মাহবুবুর আলম ভুঁইয়ার কাছে আনুষ্ঠানিকভাবে এসব বুঝিয়ে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন হীড বাংলাদেশ এর অপারেশন ম্যানেজার উজ্জ্বল বৈদ্য, শারমিন সুলতানা (লাবন্য), প্রকল্প পরিচালক মনুরু যাকব, এলাকা ব্যবস্থাপক তপন সাহা, লিয়াজো অফিসার নুরে আলম সিদ্দিকী ও ডেপুটি ম্যানেজার প্যাপিলন বিশ্বাস প্রমুখ। পরে কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমানের কাছে ৩০ টি হ্যান্ড স্যানিটাইজার ও ৩০টি মাস্ক প্রদান করা হয়।

অধ্যাপক রফিকুর রহমান বলেন, হীড বাংলাদেশ সেবামূলক একটি এনজিও সংস্থা। ইতিমধ্যে হীড বাংলাদেশ করোনাকালীন সময়ে বিভিন্নভাবে সহযোগিতা করে যাচ্ছে যা প্রশংসার দাবীদার বয়ে আনে। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম, মাহবুবুল আলম বলেন, হীড বাংলাদেশ একটি সুনামধন্য এনজিও সংস্থা। সাধারন মানুষের পাশে থেকে কাজ করছে। বিশেষ করে যক্ষা, কুষ্ঠ ও করোনা রোগীদের জন্য কাজ করছে।

আমাদের হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর ছিল না। হীড বাংলাদেশ এটি দিয়ে সেবার কাজটা আরো তরান্বিত করেছে। এজন্য হীড বাংলাদেশকে হাসপাতালের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

হীড বাংলাদেশ এর ডাইরেক্টর (অপারেশন) ডা. সুবীর খিয়াং বাবু বলেন, হীড বাংলাদেশ সব সময় সেবার কাজে অগ্রগামী। হীড বাংলাদেশ জনগণের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। হীড বাংলাদেশ এর নির্বাহী পরিচালক অক্সিজেন কনসেন্ট্রেটর দেশের বিভিন্ন জায়গায় প্রদান করছেন। তারই অংশ হিসাবে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি প্রদান করা হয়। পাশাপাশি মাস্ক ও স্যানিটাইজার প্রদান করা হয়।

Loading...