জৈন্তার উন্নয়নে ফয়েজ আহমদ বাবর অগ্রণী ভূমিকা পালন করে গেছেন— নাসির উদ্দিন খান

সুরমা টাইমস ডেস্ক::

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, অধ্যাপক ফয়েজ আহমদ বাবর সিলেটের রাজনীতির আকাশে ও শিক্ষক সমাজের এক উজ্জল নক্ষত্র ছিলেন। পেশাজীবি শিক্ষক সমাজ ও রাজনৈতিক অঙ্গনে তিনি তাঁর সততা, দক্ষতা, যোগ্যতা, দেশপ্রেম, ত্যাগের মহিমা ও নৈতিকতার মাধ্যমে অমরত্বের বীজ বপন করে যান।

একই সাথে তিনি নিজ জন্মমাটি পিছিয়ে পড়া বৃহত্তর জৈন্তিয়ার আর্থ-সামাজিক উন্নয়নে তিনি অগ্রনী ভূমিকা পালন করে গেছেন।
জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক ও জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ বাবর এর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভার্চ্যুয়াল যোগাযোগ মাধ্যমে অনুষ্টিত এক স্মরণসভা ও দোয়া মাহফিল যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

শুক্রবার (৬ আগস্ট) রাতে জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজের উদ্যোগে আয়োজিত এ ভার্চ্যুয়াল সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মো. মফিজুর রহমান চৌধুরী। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন অ্যাডভোকেট সেলিম মোহাম্মদ আলী আসগর।

দৈনিক জৈন্তা বার্তা পত্রিকার সম্পাদক ফারুক আহমদের সঞ্চলনায় শোক সভায় বিশেষ অতিথির বক্তব্যে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ বলেন, জৈন্তাপুরের বিভিন্ন আন্দোলন সংগ্রামে ফয়েজ আহমদ বাবর ছিলেন সামনের কাতারের একজন যোদ্ধা। সমাজে সাম্য ও ন্যায় প্রতিষ্ঠার সংগ্রামে ইতিহাসের এক স্বর্ণালী অংশ হয়েই থাকবেন, এটি আমার বিশ্বাস।

শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এমসি কলেজের সাবেক ভিপি যুক্তরাজ্য প্রবাসী খসরুজ্জামান খসরু, জৈন্তিয়া কেন্দ্রীয় পরিষদের সভাপতি এটিএম বদরুল ইসলাম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ বদরুল হক, সিলেটে গ্যাস ফিল্ডস লিঃ ব্যবস্থাপক হেলাল উদ্দিন, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. আশিক আনোয়ার বাহার, ইমরান আহমদ মহিলা কলেজের উপাধ্যক্ষ শাহেদ আহমদ,

ব্যাংকার সাইফুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক বেলাল আহমদ, বাকবিশিস কেন্দ্রীয় কমিটির সদস্য কাসমীর রেজা, কানাডা প্রবাসী হাজেরা আক্তার শাম্মী, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক আশিকুজ্জামান, সহকারী অধ্যাপক আবুল খায়ের, সহকারী অধ্যাপক শাহেনা বেগম, সহকারী অধ্যাপক তপন কুমার নাথ, প্রভাষক খসরু নোমান, প্রভাষক নূরুর রহমান, প্রভাষক শফিকুল ইসলাম, প্রভাষক আফরিন সুলতানা সুমা, প্রভাষক খাদিজা আক্তার ও মরহুমের বড় ছেলে নাফি।

ভার্চ্যুয়াল সভার শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত পরিচালনা করেন জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মফিজুর রহমান চৌধুরী।

Loading...