রাগীব-রাবেয়া মেডিকেল কলেজে ১ম বর্ষের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন

সুরমা টাইমস ডেস্ক::

সরকারী নির্দেশনার আলোকে রোববার (১লা আগষ্ট) জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে (২৭তম ব্যাচ) ভর্তিকৃত শিক্ষার্থীদের ১ম বর্ষের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন অন-লাইনে জুম মিটিংয়ের মাধ্যমে করা হয়েছে। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নিজ বাংলো হতে অন-লাইনে যুক্ত ছিলেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী।

কলেজের কনফারেন্স রুমে আয়োজিত জুম মিটিং অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.কে.এম দাউদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ এবং রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের ট্রেজারার ও জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের গভর্ণিং বডির অন্যতম সদস্য জনাব সৈয়দ আব্দুল হাই।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের এনাটমি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস, ফিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রেজিনা মুস্তারিন এবং বায়োক্যামিষ্ট্রি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক গুলশান আরা বেগম।

অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন ডার্মাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামীমা আখতার এবং এ্যাসোসিয়েট একাডেমিক কো-অর্ডিনেটর অধ্যাপক নূরুল কাইয়ূম মোহাম্মাাদ মুসাল্লিন। এছাড়া ২০২০-২০২১ শিক্ষাবর্ষে (২৭তম ব্যাচ) ভর্তিকৃত শিক্ষার্থীবৃন্দ তাদের অভিভাবকসহ উক্ত জুম মিটিংয়ে যুক্ত হন।

 

জুম মিটিংটি দুটি পর্বে অনুষ্ঠিত হয়েছে; প্রথম পর্বে বাংলাদেশী শিক্ষার্থীবৃন্দ দুপুর ১২টায় অংশগ্রহণ করেন এবং দ্বিতীয় পর্বে বিদেশী শিক্ষার্থীবৃন্দ দুপুর ১টা অংশগ্রহণ করেন।

১ম বর্ষের শিক্ষা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের স্বাগত বক্তব্যে প্রধান অতিথি কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দানবীর ড. সৈয়দ রাগীব আলী ভর্তিকৃত শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যে, “আপনারা দেশের তথা উপমহাদেশের একটি স্বনামধন্য মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন। তাই ভবিষ্যতে একজন ভাল চিকিৎসক ও ভাল মানুষ হয়ে দেশ বিদেশে কাজের মাধ্যমে এই কলেজের সুনাম অক্ষুন্ন রাখবেন বলে আমি আশা করছি।”

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন শিক্ষার্থীদের মানবিক গুনাবলী ও নিয়মানুবর্তিতার উপর গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য যে, জুন ২০২০ হতে সফলভাবে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের শিক্ষার্থীদের অন-লাইনে ক্লাশ নেয়া হচ্ছে এবং এরই ধারাবাহিকতায় ২রা আগষ্ট ২০২১ইং তারিখ থেকে ১ম বর্ষের (২৭তম ব্যাচ) শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম অন-লাইনের মাধ্যমে শুরু হয়েছে।

Loading...