সিলেট-৩ আসনের উপ-নির্বাচন স্থগিত ঘোষণা

সুরমা টাইমস ডেস্ক::

উচ্চ আদালতের নির্দেশনার পর অবশেষে সিলেট-৩ আসনের উপ-নির্বাচন স্থগিত প্রজ্ঝাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

গতকাল সোমবার (২৬ জুলাই) সন্ধ্যায় ইসি থেকে নির্বাচন স্থগিত করে প্রজ্ঞাপন জারি করে সেই অনুযায়ী রিটার্নিং কর্মকর্তাকে ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়। তবে উপ নির্বাচনের পরবর্তী তারিখের ব্যাপারে প্রজ্ঞাপনে কিছু উল্লেখ করা হয়নি।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে স্থগিতের বিষয়টি জানানো হয়েছে।

সিলেট-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিলেট জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম নির্বাচন স্থগিতে কমিশনের নির্দেশনা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কমিশনের পত্র অনুযায়ী ইতোমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে।

এর আগে সোমবার (২৬ জুলাই) দুপুরে করোনা সংক্রমণ পরিস্থিতিতে আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় সিলেট-৩ আসনের উপ-নির্বাচন আগামী ৫ আগস্ট পর্যন্ত স্থগিতের নির্দেশ দেয় হাইকোর্ট। হাইকোর্টের নির্দেশনা পাওয়ার পর কমিশন নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয়।

নির্বাচন কমিশন সূত্র জানায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে। সংবিধান অনুযায়ী এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের হাতে ৭ সেপ্টেম্বর পর্যন্ত সময় রয়েছে।

আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, ২৮ জুলাই এ আসনে নির্বাচন হওয়ার কথা ছিলো। তবে গত সোমবার এই নির্বাচন ৫ আগস্ট পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে লড়ছেন হাবিবুর রহমান হাবিব,

জাতীয় পার্টির হয়ে লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন দলটির প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক, বিএনপি থেকে এই নির্বাচনে অংশ না নেয়ার কথা বলা হলেও মোটরগাড়ি প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য (বর্তমানে বহিস্কৃত) এবং দুইবারের সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী ও বাংলাদেশের কংগ্রেসের প্রার্থী হিসেবে জুনায়েদ মুহাম্মদ মিয়া নির্বাচন করছেন ডাব প্রতীকে।

Loading...