মৌলভীবাজার হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার দিলেন পরিবেশমন্ত্রী

মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ

মৌলভীবাজার দিন দিন করোনা রোগীর সংখ্যা যত বাড়ছে ততই সংকট দেখা দিচ্ছে অক্সিজেন। তখনি করোনা মহামারীতে রোগীর অক্সিজেন সংকট নিরসনে মৌলভীবাজার-২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ব্যক্তিগত উদ্যোগে ১৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

গতকাল রবিবার (১১ই জুলাই) দুপুরে মৌলভীবাজার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১৫টি অক্সিজেন সিলিন্ডার হস্তান্তর করা হয়। পরিবেশ ও বন মন্ত্রীর পক্ষে পৌর মেয়র ফজলুর রহমান ও সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ এসব অক্সিজেন সিলিন্ডার হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা. বিনেন্দু ভৌমিক এর কাছে হস্তান্তর করেন।

এসময় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আজমল হোসেন, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্তসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং হাসপাতালের অন্যান্য চিকিৎসক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলায় করোনা সংক্রমণ উর্ধ্বগতির সময় পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি ব্যাক্তিগত উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার প্রদান করায় হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডা. বিনেন্দু ভৌমিক ধন্যবাদ জানান।

এ সময় তিনি বলেন, নতুন যুক্ত ১৫টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে মৌলভীবাজার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে মোট অক্সিজেন সিলিন্ডার হলো ২৭০টি। যা রোগীদের অক্সিজেন সংকট নিরসনে উপকারে আসবে। এছাড়াও পরিবেশমন্ত্রী বড়লেখায় করোনাভাইরাসে আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন কাফনের কাজের জন্য স্বেচ্ছাসেবী সংগঠন “টিম ফর কোভিড ডেথ”-কে নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন। টিম লিডার পরিবেশমন্ত্রীর নগদ আর্থিক অনুদান তাদের কজের আরো উ‌ৎসাহ যোগাবে বলে জানান কর্মকর্তা।

Loading...