লকডাউনে নিষেধাজ্ঞা অমান্য করে প্রচারণা চালাচ্ছেন হাবিব

রিটার্নিং কর্মকর্তা বরাবরে আতিকের অভিযোগ::

সুরমা টাইমস ডেস্ক::

সিলেট ৩ আসনের উপ নির্বাচনে চলমান লকডাউনে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা অমান্য করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব প্রচারণা চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আলহাজ¦ মোহাম্মদ আতিকুর রহমান আতিক।

গত বুধবার বেলা ২ টায় সিলেটের জেলা প্রশাসক ও সিলেট ৩ আসনের উপ নির্বাচনে নিয়োগপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা এম কাজী এমদাদুল ইসলামের নিকট এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়। আলহাজ¦ মোহাম্মদ আতিকুর রহমান আতিকের পক্ষে অভিযোগটি দায়ের করেন তার নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ন আহ্বায়ক আহসান হাবিব মঈন ও মোঃ মামুনুর রশীদ মামুন।

লিখিত অভিযোগে রিটার্নিং কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, সিলেট ৩ আসনের উপ নির্বাচনে সকল প্রার্থীর জন্য নির্বাচন কমিশন সমান সুযোগ সুবিধা প্রদানের নির্দেশনা দিয়েছেন। এছাড়া এই করোনা পরিস্থিতিতে চলমান লকডাউন চলাকালে সংসদীয় আসন ২৩১ সিলেট-৩ এর উপ নির্বাচনে গত ১ জুলাই থেকে সব ধরনের প্রচারণা বন্ধ রাখার নির্দেশ জারী করা হয়।

নির্দেশনা মেনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আলহাজ¦ মোহাম্মদ আতিকুর রহমানসহ স্বতন্ত্র প্রার্থীরা সব ধরনের প্রচারণা থেকে বিরত রয়েছেন। কিন্তু আওয়ামীলীগ দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিব নিষেধাজ্ঞা অমান্য করে নির্বাচনী এলাকার তিনটি উপজেলাতেই বিরামহীণভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

তার প্রচারণার ছবিসহ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পোষ্ট করছেন কর্মীরা। এমনকি হাবিব নিজে সকল কর্মসূচীতে উপস্থিত হয়ে বক্তব্যও প্রদান করছেন। বিষয়টি আতিকুর রহমান আতিকের কর্মী সমর্থক, সুবান্যুধায়ী এবং জাতীয় পার্টি ও অঙ্গ সংগঠনের সকল স্তরের কর্মীদের দৃষ্টিগোচর হয়েছে। এতে আতিকুর রহমান আতিকের কর্মী সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

এমন পরিস্থিতিতে নির্বাচনী বিধিমালা অনুযায়ী আওয়ামীলীগ দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া একান্ত আবশ্যক বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
এ বিষয়ে দ্রুত আইণানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আতিক রিটার্নিং কর্মকর্তাকে অনুরোধ করেন।

Loading...