নগরীতে গোয়েন্দা পুলিশের পৃথক অভিযানে ২২০ পিস ইয়াবাসহ ৩জন গ্রেফতার

সুরমা টাইমস ডেস্ক::

গত ০৭/০৫/২০২১খ্রিঃ রাত অনুমান ১১:৫০ ঘটিকায় মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক জনাব মো. আনোয়ারুল হোসাইন ও পুলিশ পরিদর্শক জনাব দেবাশীষ সরকার ও পুলিশ পরিদর্শক(নিঃ) জনাব মোঃ শাহিন মিয়া এর নেতৃত্বে এসআই(নিঃ)/ মো. মাহাবুর আলম মন্ডল, এসআই(নিঃ) শাহিদুল আলম, এএসআই(নিঃ)/৬৯৬ ভূলন চন্দ্র দেব, এএসআই(নিঃ)/১৩৬ দুলাল হোসাইন, কনস্টেবল/৯৫৫ আব্দুল কাদির, কনস্টেবল/১০৮৩ মাসুদুর রহমান, কনস্টেবল/১৮৬৮ ইকবাল হোসেন, কনস্টেবল/১৫৭২ জালাল উদ্দিন, কনস্টেবল/৫৫৮ দীপু সিংহ-দের নিয়ে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত টিম গোপন সংবাদের ভিত্তিতে কোতয়ালী মডেল থানাধীন সোবহানীঘাটস্থ সিলেট মা ও শিশু হাসপাতালের সম্মুখস্থ পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ১। মোস্তাক আহমদ দুলাল (৪৩), পিতা- মৃত তজবীর আলী, সাং- উত্তর জাহানপুর, থানা- শাহপরাণ (রহঃ), জেলা- সিলেট, ২। মোঃ আব্দুল আলিম মুক্তা (৫২), পিতা- মৃত হাকিম আব্দুস সামাদ, সাং- উত্তরন-৬২, বারুতখানা, থানা- কোতয়ালী, জেলা- সিলেট নামীয় দুই মাদক ব্যবসায়িকে গ্রেফতার করেন। গ্রেফতারকালে উক্ত আসামীদ্বয়ের হেফাজাত হতে ১৭০ (একশত সত্তর) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার পূর্বক জব্দ করা হয়। অতঃপর আসামীদ্বয়ের তথ্যের ভিত্তিতে কোতয়ালী মডেল থানাধীন লালদিঘিরপাড় লীনা বোডিং এর তৃতীয় তলার ৭নং কক্ষে অভিযান পরিচালনা করে ৩। মোঃ মুরাদ আহমদ (৩৮), পিতা- মৃত নান্নু মিয়া, সাং- ছড়ারপাড় সুগন্ধা ৬০/৩, থানা- কোতয়ালী, জেলা- সিলেট নামীয় অপর এক মাদক ব্যবসায়িকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকালে উক্ত আসামীর হেফাজত হতে ৫০ (পঞ্চাশ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার পূর্বক জব্দ করা হয়।
প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, ধৃত আসামীগণ পেশাদার সঙ্গবদ্ধ মাদক ব্যবসায়ী এবং তারা সিলেট জেলার জকিগঞ্জ সীমান্তবর্তী এলাকা হতে পাইকারী দরে ইয়াবা ট্যাবলেট ক্রয় করে ঘটনাস্থল এলাকা সহ সিলেট শহরের বিভিন্ন স্থানে মাদক সেবীদের নিকট খুচরা ও পাইকারী দরে বিক্রি করে থাকে। সিডিএমএস পর্যালোচনায় দেখা যায় যে, আসামী আব্দুল আলিম মুক্তা (৫২) এর বিরুদ্ধে ১। এসএমপি এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-৪৩/৪৪৬, তারিখ- ২৭ অক্টে, ২০২০; জি আর নং-৪৪৬/২০২০, তারিখ- ২৭ অক্টে, ২০২০; ধারা- ৩৬(১) এর ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮; ২। এসএমপি এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-১৪/১৭৮, তারিখ- ১৫ এপ্রিল, ২০২০; ধারা- ৩৬(১) এর ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮; ৩। এসএমপি এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-২৪/১৪৩, তারিখ- ১৩ এপ্রিল, ২০১৯; ধারা- ৩৬(১) এর ১০(ক) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ৪। সিলেট এর গোয়াইনঘাট থানার এফ আই আর নং-১৭/১৩৭, তারিখ- ০৯ জুন, ২০১৭; জি আর নং-১৩৭, তারিখ- ০৯ জুন, ২০১৭; ধারা- ১৯(১) এর ৩(খ)/২৫ ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ; ৫। এসএমপি এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-২৪, তারিখ- ১৭ অক্টে, ২০১৫; ধারা- ১৯(১) এর ৩(খ) ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন সহ সর্বমোট ০৫টি মামলা রয়েছে এবং
আসামী মোঃ মুরাদ আহমদ (৩৮) এর বিরুদ্ধে ১। এসএমপি এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-২৯/৫৯, তারিখ- ২১ ফেব্রæ, ২০১৭; ধারা- ১৪৩/৩৭৯/৩২৩/৫০৬(২)/৫০৬ পেনাল কোড-১৮৬০; ২। এসএমপি এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-১২/৫৯০, তারিখ- ০৭ ডিসে, ২০১৮; ধারা- ১৯(১) এর ৯(ক) ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ; ৩। এসএমপি এর কোতয়ালী মডেল থানার এফ আই আর নং-৪৬/৩৬১, তারিখ- ২৬ সেপ্টে, ২০১৭; ধারা- ৪/৫ আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন, ২০০২ সংশোধনী ২০০৯; সহ সর্বমোট ০৩টি মামলা রয়েছে।

উক্ত আসামীগণের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

Sharing is caring!

Loading...
Open

Close