শাল্লায় সহায়তা পেলেন ক্ষতিগ্রস্থ শত পরিবার

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ক্ষতিগ্রস্থ ১০০টি পরিবারের মাঝে ইসকনের উদ্যোগে বাংলাদেশ হিউম্যান রাইটসের সহায়তায় ঘরবাড়ি মেরামত করার জন্য নগদ দুই হাজার টাকা, স্টীলের কলসি, ২টি লুঙ্গী, ২টি শাড়ী, বয়স্কদের জন্য ধুতি, শাড়ি, ২০ কেজি চাউল, ৫ কেজি আলু, ২ কেজি ডালসহ বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
শাল্লায় সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্থ শতাধিক পরিবারের মাঝে ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাস ব্রহ্মচারীর নেতৃত্বে ও বাংলাদেশ হিউম্যান রাইটসের সহায়তায় খাদ্যসামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।
সোমবার (৩ মে) হবিবপুর নোয়াগাওঁ গ্রামে দুপুরে সামাজিক দুরত্ব বজায় রেখে ক্ষতিগ্রস্থদের হাতে মোট ২ লাখ নগদ টাকা, শাড়ি, লুঙ্গিসহ খাদ্যসামগ্রী তুলে দেন ইসকন বাংলাদেশের সহ-সভাপতি শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ ও ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারুচন্দ্র দাস ব্রহ্মচারী।
সহায়তা বিতরণকালে ইসকন নেতৃবৃন্দরা বলেন, ‘ইসকন ক্ষতিগ্রস্থ নোয়াগাঁও গ্রামবাসীর পাশে রয়েছে।
পরিস্থিতি বিবেচনায় ইসকন বাংলাদেশের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও জানান তাঁরা। হিউম্যান রাইটসের এই সহায়তার প্রতিও কৃতজ্ঞতা জানান ইসকন নেতৃবৃন্দরা।’
এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা স্বামীবাগ ইসকন মন্দিরের তীর্থযাত্রা বিভাগের পরিচালক নিধি কৃষ্ণ দাস, ইসকন সিলেটের সাধারণ সম্পাদক ভাগবত করুণা দাস ব্রহ্মচারী, ইসকন সিলেট ইয়ূথ ফোরামের কো-অর্ডিনেটর দেবর্ষি শ্রীবাস দাস ব্রহ্মচারী, শাল্লা সরকারি কলেজের সহকারী অধ্যাপক তরুণ কান্তি দাস, ইসকন পণতীর্থ মন্দিরের পরিচালক ভক্ত প্রিয় দাস, ইসকন সুনামগঞ্জ মন্দিরের পরিচালক রাজশ্যাম গোপাল দাস, ইসকন পাথারিয়া পরিচালক পরমপতি জনার্ধন দাস, ইসকনের সিলেট মন্দিরের কমান্ডার ঈশান নিমাই দাস, রঙ্গপ্রিয় দাস, ঘনশ্যাম দাস প্রমূখ।

 

— বিজ্ঞপ্তি ।।

Loading...