স্বপরিবারে সড়ক দুর্ঘটনায় আহত বিশ্বনাথ রাম সুন্দর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নাজমুল ইসলাম

বিশ্বনাথ প্রতিনিধিঃঃ

সিলেট শহর থেকে বিশ্বনাথ যাওয়ার পথে দক্ষিণ সুরমার রশিদপুরে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন রাম সুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুল ইসলাম (৫৩)। এ সময় তার পরিবারের অন্যরাও আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। 
যানা যায়, বুধবার (১৪ এপ্রিল ২০২১) ভোর সাড়ে ৫ টার দিকে দক্ষিণ সুরমার সিলেট – ঢাকা মহাসড়কের রশিদপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসময় তিনি তার স্ত্রী সন্তানদের নিয়ে একটি সিএনজিতে বিশ্বনাথের বাসায় যাচ্ছিলেন। আচমকা বিপরিতগামী একটি বেপরোয়া গতিতে আসা ট্রাক তাদের পরিবহনকারী সিএনজিকে সজোরে ধাক্কা দিলে দুর্ঘটনা ঘটে। দুমড়ে মুচড়ে যায় সিএনজি। আহত হন সিএনজিতে পরিবহনকারী শিক্ষক নাজমুল ইসলামসহ তার স্ত্রী, সন্তান এবং সিএনজি ড্রাইভার। স্থানীয় জনসাধারণ তদের ঘটনাস্হল থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সিলেট নর্থ ইষ্ঠ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান। তার বড় ছেলে কলেজ ছাত্র জিল্লুর রহমানও (১৭) আহত হয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। 
সড়ক দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন শিক্ষক নাজমুল ইসলামের শ্যালক, সিলেট করিম উল্লাহ মার্কেটের ব্যবসায়ী দিলদার হোসেন শামীম। তিনি জানান, সেহরির পরে মোবাইল ফোনে খবর পেয়ে আমরা দ্রুত তাদের কাছে ছুটে যাই। তিনি বলেন, আমার দুলাভাই নাজমুল ইসলামের বাম পায়ে মারাত্মক আঘাতপ্রাপ্ত হন৷  বর্তমানে তাকে সিলেট নর্থ ইষ্ঠ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
শিক্ষক নাজমুল ইসলাম তার স্ত্রী নার্জিমা বেগম লাকীকে নিয়ে প্রয়োজনীয় চেক আপ এবং চিকিৎসা শেষে ইন্ডিয়ার চেন্নাই থেকে ফিরে বাসায় যাচ্ছিলেন। তিনি স্বপরিবারে ইন্ডিয়াতে গিয়েছিলেন ১৭ মার্চ ২০২১। ইন্ডিয়াতে করোনাভাইরাস ভয়াবহ পরিস্থিতির মাঝেও যথাসময়ে চিকিৎসা সংক্রান্ত কাজ শেষ করে সেখানে আটকা পড়ে যান। 
অবশেষে ১৩ এপ্রিল ২০২১ মংগলবার দেশে ফিরে আসতে সক্ষম হন। ইউএস বাংলা এয়ারলাইন্স ফ্রাইট যোগে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টে অবতরণ করেন। এরপর দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ভোর থেকে শুরু হওয়া সর্বাত্মক লকডাউনের সংবাদ জেনে রাতেই ঢাকা ছেড়ে বিশেষ ব্যবস্থায় তিনি সিলেট শহরে আসেন। সিলেট শহর থেকে অপেক্ষমান আত্মীয়-স্বজনদের সাথে দেখা করে পরিবারের অন্যদেরকে নিয়ে বিশ্বনাথের বাসায় যাওয়ার পথে এই দুর্ঘটনায় পতিত হন। 
বিশ্বনাথ রাম সুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাজমুল ইসলামের পরিবার পরিজনেরা আশু সুস্থতা এবং নিরাপদ জীবনের জন্যে সকলের কাছে দোয়া চেয়েছেন। সমাজসেবী, ক্রীড়ানুরাগী, শিক্ষক নাজমুল ইসলামের বাড়ী কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের পারকুল গ্রামে। উল্লেখ্য উক্ত স্থানে ঘন ঘন সড়ক দুর্ঘ টনায় মানুষের জান মালের ক্ষয় ক্ষতির খবর বিভিন্ন সময়ে মিডিয়ায় প্রকাশিত হলে দুর্ঘটনা রোধে সেখানে গোলচত্ত্বর নির্মাণসহ বিভিন্ন দাবীতে গত কয়েকদিন পূর্বে কাপনের কাপড় পরে সেখানে মানববন্ধন ও সড়ক অবরোধ করেন স্থানীয় এলাকাবাসী। এছাড়া বিগত কয়েকদশক থেকে মুক্তিযোদ্ধার প্রজন্মসহ বিভিন্ন সামাজিক সংস্থা সড়ক দুর্ঘটনা রোধে পদক্ষেপ নিতে আন্দোলন চালিয়ে গেলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি।

Loading...