ছাতকে হেফাজতকর্মীদের হামলা,ভাঙ্গচুর

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি::

হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে নারায়ণগঞ্জের সোনারগাঁও রিসোর্টে হেনস্তা ও হয়রানি করা হয়েছে উল্লেখ করে এর প্রতিবাদে ছাতকে বিক্ষোভ মিছিল এবং পুলিশের উপর হামলা করেছে হেফাজত ইসলামের কর্মী সমর্থকরা।

এ ঘটনায় ছাতক থানায় কর্তব্যরত পুলিশ সদস্য রাকিব, সাইফুল দিলশাদ, সুবল ও রবিউল আহত হয়েছেন। তাদের মধ্যে রাকিব পায়ে গুরুতর আঘাত পেয়েছেন।

শনিবার (০৩ এপ্রিল) রাতে ঐ হামলার ঘটনাটি ঘটেছে।

ছাতক থানার পুলিশ সূত্রে জানা যায়, রাতে হেফাজতের কর্মী-সমর্থকরা মামুনুল হকের সমর্থনে শহরে বাস স্টেশনরোড এলাকায় মিছিল বের করেন। মিছিলকারীরা মিছিল করে যাওয়ার সময় শহরে দায়িত্বপালনরত পুলিশ সদস্যদের উপর হামলা করেন। এতে ৫ পুলিশ সদস্য আহত হন। পরে তারা ছাতক থানাকে লক্ষ্য করে ইট, পাথর ছুরতে থাকলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাজিম উদ্দিন জানান, মিছিলাকারীরা পুলিশের ৫ সদস্যের উপর হামলা করে আহত করেন। তারা মিছিল শেষে সুরমা নদীপাড় হয়ে যাওয়ার সময় থানা ভবনে ইটপাটকেল নিক্ষেপ করে। থানা ভবনের সেবাচত্বরের গোলঘরও ভেঙে ফেলে তারা। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে।

এঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ। ছাতক শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া আহত পুলিশ সদস্যরা ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন।

Sharing is caring!

Loading...
Open

Close