সিলেটে লন্ডন ফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিতে ৪৬ পুলিশ

সুরমা টাইমস ডেস্ক::

প্রবাসীদের যথাযথ নিরাপদ কোয়ারেন্টাইন নিশ্চিত করতে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের ৪৬ জন সদস্য। যেসব হোটেলে প্রবাসীরা অবস্থান করছেন সেসব হোটেল এবং খাদিমপাড়াস্থ করোনা আইসোলেশন সেন্টারে থাকা করোনা আক্রান্ত ২৯ যাত্রীর নিরাপত্তায়ও কাজ করছেন তারা। প্রবাসীরা যাতে কোয়ারেন্টাইন ছেড়ে বাইরে বের হতে না পারেন সেসব বিষয়ে দায়িত্ব পালন করছেন তারা।

এ তথ্য জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের।

কেবল তাই না, কোয়ারেন্টাইনে এবং আইসোলেশনে থাকা প্রবাসীদের মানসিক ভাবে ভালো রাখতে অনলাইন মাধ্যমে সিলেট মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিভিন্ন পরামর্শ দেয়াওয়া হচ্ছে বলেও জানান এ কর্মকর্তা।

তিনি বলেন, গত ৪ জানুয়ারি থেকে এ পর্যন্ত ৭ টি ফ্লাইটে ৫৪৪ জন লন্ডন প্রবাসী সিলেটে এসেছেন। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নিজ খরচে এসব প্রবাসীরা থাকছেন কোয়ারেন্টাইনে। মোট ৭ টি হোটেলে অবস্থান করা এসব প্রবাসীদের মধ্যে ৩৭২ জন ইতোমধ্যে কোয়ারেন্টাইন ছেড়েছেন আর ১৪৩ জন আছেন কোয়ারেন্টাইনে। এছাড়াও গত ২১ জানুয়ারি দেশে ফেরাদের ২৪ জানুয়ারি করোনা পরীক্ষা করা হলে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদেরকে খাদিমপাড়া করোনা আইসোলেশন সেন্টারে রাখা হয়েছে। এর আগে আরও একজন মিলে মোট ২৯ জনের করোনা শনাক্ত হলে তারা সকলেই আইসোলেশনে আছেন।

Sharing is caring!

Loading...
Open

Close