সাংবাদিকরাও এখন উন্নয়নকর্মী : ড. আহমদ আল কবির

আজিজ আহমদ সেলিম স্মৃতি অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

সুরমা টাইমস ডেস্ক::

সীমান্তিকের চিফ পেট্রোন এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. আহমদ আল কবির বলেছেন, দেশের উন্নয়ন ধারায় সাংবাদিকরাও এখন উন্নয়নকর্মী।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে বেসরকারি উন্নয়ন সংস্থা সীমান্তিকের সহযোগিতায় ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েসন (ইমজা) সিলেট আয়োজিত অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এবারের অভ্যন্তরীণ প্রতিযোগিতাটি বিটিভির সাবেক সিলেট প্রতিনিধি ও ইমজার জীবন সদস্য প্রয়াত আজিজ আহমদ সেলিমের নামে উৎসর্গ করা হয়েছে।

ইমজা কার্যালয়ে আয়োজিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য, শিক্ষাবিদ ড. আহমদ কবির বলেন, যারা রাজনীতি করেন, তারা মানুষের জন্য কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তাদের ভুল-ত্রুটি ধরিয়ে দেওয়ার কাজ করেন সাংবাদিকরা। কিন্তু এই সময়ে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেভাবে দেশকে এগিয়ে নিচ্ছেন, সেই ধারাবাহিকতায় সাংবাদিকরাও উন্নয়নকর্মী হিসেবে দেশের জন্য কাজ করছেন।

ইমজার অভ্যন্তরীণ প্রতিযোগিতায় অব্যাহতভাবে সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, সাংবাদিকদের যেকোনো শুভ উদ্যোগে সীমান্তিক সামনের সারিতে থেকে সমর্থন ও সহযোগিতা দিয়ে যাবে।

সীমান্তিকের কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে তিনি বলেন, মা ও শিশু স্বাস্থ্যসেবার উন্নয়নে বিপুল কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছে সীমান্তিক। এর বাইরে সিলেটে প্রথম টেকনিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠারও উদ্যোগ নেওয়া হয়েছে। দেশের জনগণের কর্মশক্তিকে সঠিকভাবে কাজে লাগানোর প্রচেষ্টা করে যাচ্ছে সীমান্তিক।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি নিজের বক্তব্য তুলে ধরেন ড. আহমদ আল কবির। তার পক্ষে ইমজার শুভেচ্ছা স্মারক গ্রহণ করেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, সীমান্তিকের জেনারেল সেক্রেটারি শামীম আহমদ।

নিজের বক্তব্যে সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শামীম আহমদ বলেন, অগ্রজকে সম্মান জানিয়ে এবার সীমান্তিক-ইমজা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার নাম ‘আজিজ আহমদ সেলিম স্মৃতি অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা’ করায় সীমান্তিক সম্মানিত বোধ করছি।

সীমান্তিকের চিফ পেট্রোন ড. আহমদ আল কবিরের বক্তব্যের সূত্র ধরে তিনি বলেন, এখন সচেতন সকল নাগরিকের কাজ হচ্ছে দেশের উন্নয়নে শরিক হওয়া। জাতির বিবেক সাংবাদিকরাও এর বাইরে নয়। সাংবাদিকরাও এখন উন্নয়নকর্মী।

ইমজা’র সভাপতি মাহবুবুর রহমান রিপনের সভপতিত্বে এবং সাধারণ সম্পাদক সজল ছত্রীর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ এবং সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ রেনু।

সংক্ষিপ্ত সভা শেষে ক্রীড়া প্রতিযোগিতার ৯টি ইভেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপদের হাতে প্রাইজমানি ও ক্রেস্ট তুলে দেন অতিথি ও ইমজার সিনিয়র নেতৃবৃন্দ। এছাড়া আজিজ আহমদ সেলিম অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার স্মারক ইমজার সকল সদস্যের হাতে তুলে দেওয়া হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরামুল কবির, ইমজা’র সাবেক সভাপতি কামকামুর রাজ্জাক রুনু, মঈনুল হক বুলবুল, বাপ্পা ঘোষ চৌধুরী, আশরাফুল কবির, সহ-সভাপতি আনিস রহমান, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি এস সুটন সিংহ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, ইমজা’র নির্বাহী সদস্য এস আলম আলমগীর, সিলেট বেতার কেন্দ্রের শফিকুর রহমান চৌধুরী, ইমজা’র সদস্য গোলজার আহমদ, মারুফ আহমদ, হোসাইন আহমদ সুজাত, মাঈদুল রাসেল, কাইয়ুম উল্লাস, মাধব কর্মকার, গোপাল বর্ধন, শামীম হোসাইন সামি, সুবর্ণা হামিদ, অনিল পাল, নৌসাদ আহমেদ, মাহমুদুর রহমান মিলন প্রমুখ।

Sharing is caring!

Loading...
Open

Close