জৈন্তাপুরের মোবাইল কোর্ট পরিচালনা করে ২ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা

জৈন্তাপুর প্রতিনিধি-
সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারে বণ্য প্রাণী আইন অমান্য করে বিভিন্ন হোটেলে পাখির মাংশ বিক্রয় করার অপরাধে উপজেলা প্রশাসনের পক্ষ হতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কের্টে পরিচালনা সময় ২ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
১৩ ডিসেম্বর রবিবার বিকাল ৪টায় সময় জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদা পারভীন মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় তিনি হরিপুর বাজারস্থ তারু মিয়া হোটেল ও তার পাশের একটি হোটেলে অভিযান পরিচালনা করে হাতে রাথে দোকানের মধ্যে বাণ্য প্রাণী পাখির মাংস উদ্ধার করেন। উদ্ধার অভিযান পরিচালনা কালে তিনি পাখির মাংস বিনষ্ট করেন এবং পাখির মাংস বিক্রির দায়ে ২ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা করেন। এছাড়া তিনি বাজারের আরও কয়েকটি হোটেল অভিযান পরিচালনা করলে পাখির মাংস পাওয়া যায়নি। পাখির মাংস বিক্রিয় করা হতে বিরত থাকার জন্য হোটেল মালিকদের সর্তক করে দেন। পরবর্তীতে যদি কোন হোটেলে পাখির মাংস বিক্রয় করা হয় সে ক্ষেত্রে হোটেল মালিকের বিরুদ্ধে আইনগত কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।
জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদা পারভীন প্রতিবেদককে জানান, বণ্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর বিভিন্ন ধারায় অভিযান পরিচালনা করে ২জনকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামী দিনে উপজেলার বিভিন্ন বাজারে এই অভিযান অব্যাহত থাকবে।

Sharing is caring!

Loading...
Open

Close