এসএমপির ১৫ দিনব্যাপী ট্রাফিক পক্ষের উদ্বোধন এবং ‘বডি ওর্ন ক্যামেরা’ প্রদান

সুরমা টাইমস ডেস্ক::

অদ্য- ১লা ডিসেম্বর ২০২০খ্রিঃ সকাল ১১:০০ ঘটিকায়  সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সিলেট মেট্রোপলিটন পুলিশ, ট্রাফিক বিভাগ কর্তৃক “ট্রাফিক পক্ষ ২০২০খ্রিঃ” উদ্বোধন করেন এসএমপি, সিলেটের মান্যবর পুলিশ কমিশনার, জনাব মোঃ নিশারুল আরিফ। সহকারি পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) জনাব আবুল খয়ের এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার, জনাব মোঃ শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জনাব মাসুক উদ্দিন চৌধুরী, সভাপতি, সিলেট মহানগর আওয়ামিলীগ, সিলেট, জনাব অধ্যাপক জাকির হোসেন, সাধারণ সম্পাদক, সিলেট মহানগর আওয়ামিলীগ, সিলেট, বীর মুক্তিযোদ্ধা জনাব সুব্রত চক্রবর্তী জুয়েল, কমান্ডার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, সিলেট, বীর মুক্তিযোদ্ধা জনাব ভবতোষ বর্মন, কমান্ডার, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড, সিলেট, জনাব রিতেশ বডুয়া, নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগ, সিলেট, জনাব ছানাউল হক, এডি, বিআরটিএ, সিলেট, জনাব আফজাল হোসেন, সভাপতি, সিলেট মেট্রোপলিটন চেম্বার্স অব কমার্স, সিলেট, জনাব হাজী মোঃ মোস্তফা কামাল, সভাপতি, পেট্রোলিয়াম অনার্স এসোসিয়েশন, জনাব ইকবাল সিদ্দিকী, সভাপতি, সিলেট প্রেসক্লাব, জনাব তাপশ দাস পুরকায়স্থ, সভাপতি, সিলেট জেলা প্রেসক্লাব, জনাব মুহিত চৌধুরী, সভাপতি, অনলাইন প্রেসক্লাব, সিলেট, জনাব মামুন হাসান, সভাপতি, বাংলাদেশ ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, সিলেট, জনাব জহিরুল ইসলাম মিশু, যুগ্ম সাধারণ সম্পাদক, নিরাপদ সড়ক চাই (নিসচা), কেন্দ্রীয় কমিটি, জনাব আব্দুল হাদী পাভেল, মহাসচিব, নিরাপদ সড়ক চাই (নিসচা), সিলেট মহানগর কমিটি ও এসএমপির উর্দ্ধোতন কর্মকর্তা/কর্মচারী এবং গন্যমান্য ব্যক্তিবর্গ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে গন্যমান্য ব্যক্তি ও জনসাধারনের অংশগ্রহণে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার থেকে কাজী নজরুল ইসলাম চত্বর, রিকাবীবাজার পর্যন্ত স্বাস্থবিধি মেনে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। 
তাছাড়াও সিলেট মেট্রোপরিটন পুলিশ, ট্রাফিক বিভাগে এই প্রথম মাঠপর্যায়ে কর্মরত সার্জেন্টদের কাজের মান বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ পয়েন্ট সমূহের জন্য ১০টি Body worn camera প্রদান করেন এসএমপি’র মান্যবর পুলিশ কমিশনার মহোদয়। এই Body worn camera এর মাধ্যমে সেবা প্রদানকালীন সময়ের ভিডিও, স্থির চিত্র ও ভয়েস রেকর্ড সংগ্রহ করা যাবে। ট্রাফিক পক্ষ উপলক্ষে মহানগরীর আম্বরখানা, মেন্দিবাগ, জিতু মিয়ার পয়েন্ট, বন্দরবাজার, ফেঞ্চুগঞ্জ রোডে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মহানগরীর ১৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে প্লেকার্ড  স্থাপন করা হয়েছে। নগরবাসীকে  ট্রাফিক আইন মানতে উৎসাহিত করতে মহানগরীর ৬টি পয়েন্টে সচেতনতামূলক কার্যক্রম ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে চেকপোস্ট পরিচালনা করা হচ্ছে। ট্রাফিক পক্ষ ২০২০ উপলক্ষে ০২টি সুসজ্জিত পিকআপ এর মাধ্যমে ট্রাফিক আইন সম্পর্কে মহানগরী এলাকায় সচেতনতা মূলক বার্তা ও মাইকিং করা হচ্ছে।
তাছাড়া নগরীর হুমায়ুন রশিদ চত্বর, আব্দুস সামাদ চত্বর, পীর হাবিবুর রহমান চত্বর, কামরান চত্বর, আম্বরখানা পয়েন্ট, চৌহাট্টা, নজরুল চত্বর, মদিনা মার্কেট, তেমুখী পয়েন্ট, টিলাগড়  পয়েন্ট, মুক্তিযোদ্ধা চত্বরে প্লেকার্ড প্রদর্শনের মাধ্যমে সড়ক পরিবহন আইন ২০১৮ ও  ট্রাফিক পক্ষ ২০২০ উপলক্ষে সচেতনতা কার্যক্রম, লিফলেট বিতরণ করা হচ্ছে।
মহানগরীর সম্মানিত নাগরিকদের  ট্রাফিক পক্ষ ২০২০ সফল ও সার্থক করার জন্য আন্তরিক সহযোগিতা প্রদর্শনের জন্য  বিশেষভাবে অনুরোধ করা হলো।

Sharing is caring!

Loading...
Open

Close