সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট শিক্ষার্থীদের নিয়ে নবীনবরণ অনুষ্ঠিত

সিলেট পলিটেকনিক ইনস্টিটিউটে ২০২০ ও ২০২১ সেশনের নবীন শিক্ষার্থীদের নিয়ে নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (২৮নভেম্বর) সিলেট নগরীর এক অভিজাত হোটেলে এই নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উচ্ছ্বাস সাহিত্য সাংস্কৃতিক সংসদ।

মোঃ জাহিদ খান এর সঞ্চালনায় এবং আব্দুল্লাহ মুহাম্মদ তাহের এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাক্রোবায়োলজি এন্ড ইমিউনলজি বিভাগের প্রফেসর ড. সুলতান আহমদ টিপু।

নবীনবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেজাউল করিম। এছাড়া প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উচ্ছ্বাস সাহিত্য সাংস্কৃতিক সংসদের প্রধান পৃষ্টপোষক মুহতারাম মামুন হোসাইন। ক্যারিয়ার সেশনের বক্তব্য রাখেন উচ্ছ্বাস সাহিত্য সাংস্কৃতিক সংসদের উপদেষ্টা ইঞ্জিনিয়ার জাফর আলী, ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান সাফি ও কামাল মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. সুলতান আহমদ টিপু বলেন, সিলেট অঞ্চলের কারিগরি শিক্ষাক্ষেত্রে সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট একটি ব্রান্ড। যারা এই প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পেয়েছো তোমরা অত্যন্ত সৌভাগ্যবান। পুরো বিশ্ব এখন নতুন নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছে। এ অবস্থায় কারিগরি শিক্ষায় নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, উন্নত দেশের বিজ্ঞানীরা পৃথিবীর শ্রেষ্ট গ্রন্থ কোরআন নিয়ে গবেষণা করে দিন দিন নিজেদের বিজ্ঞানাগারগুলো সমৃদ্ধ করছে। জ্ঞান-বিজ্ঞানে শ্রেষ্টত্ব অর্জনের জন্য তোমাদেরকেও কোরআন শরীফ নিয়ে গবেষণা চালাতে হবে।

নবীনবরণ অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক পরিবেশনা করেন সিলেটের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন দিশারী শিল্পী গোষ্ঠীর সদস্য বৃন্দরা।

— বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close