গোলাপগঞ্জে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের কর্মবিরতি পালন

গোলাপগঞ্জ(সিলেট) প্রতিনিধি:

পদমর্যাদা ও বেতন স্কেল উন্নীতকরনের দাবীতে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের উদ্যোগে স্বাস্থ্য সহকারিরা ‘আপনার শিশুকে টিকা দিন’ লেখা ব্যানার নিয়ে কর্মবিরতি কর্মসূচি পালন করেছে।

২৮ নভেম্বর শনিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মূখে এই অভিনব কর্মসূচি পালন করে। কর্মসূচি থেকে স্বাস্থ্য সহকারীদের সংগঠন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সরকারকে অবিলম্বে দাবি মেনে নেয়ার আহ্বান জানানো হয়।

অন্যথায় ইপিআইসহ (টিকাদান) সব কার্যক্রম অনিদ্রিষ্ট সময়ের জন্য বন্ধ করে কর্মবিরতি পালন করারও হুঁশিয়ারি দেওয়া হয়। একই দাবিতে সারা দেশে অবস্থান কর্মসূচির অংশ হিসেবে গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারিরা এ কর্মসূচি পালন করে দাবির প্রতি একাত্মতা পোষন করে।

এ কর্মবিরতিতে উপস্থিত ছিলেন উপজেলা দাবী বাস্তায়ন পরিষদের আহবায়ক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক সিরাজুল হক, বিষু ভূষণ দেব, আব্দুুুর রব, সহকারী স্বাস্থ্য পরিদর্শক আব্দুল জলিল, এনোয়েত আহমদ, নিরেন্দ্র মালাকার, আব্দুস ছামাদ, বিনা চৌধুরী, মিলি রাণী দে, হাসনা বেগম, বিনতা সরকার, জুনেদ আহমদ, এ মুহিনুজ্জামান, মোঃ আব্দুল মুমিত, আহাদুর রহমান, নিরেশ চন্দ্র নম, প্রীতিষ রাউত, দিপালী রাণী দেব ও কবরী দেব।

আন্দোলনরত স্বাস্থ্য কর্মীরা জানান, ১৯৯৮ সালের ডিসেম্বারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি মোতাবেক স্বাস্থ্য পরিদর্শক ১১তম, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২তম ও স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেড প্রদান করে নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের যে ঘোষণা দিয়েছিল তা দ্রুত বাস্তাবায়নের দাবী নিয়ে আজ এ কর্মবিরতি পালন করা হচ্ছে ।

তারা আরও জানান, তাদের কারণেই বাংলাদেশ বিশ্বব্যাপী স্বাস্থ্যখাতে প্রশংসা কুড়িয়েছে। কিন্তু তারা নানাভাবে অবহেলার শিকার হচ্ছে। দাবি আদায়ে আগামীতে আরো কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে বলে তারা ঘোষণা দেন।

Sharing is caring!

Loading...
Open

Close