কেন্দ্রীয় যুবলীগে সৈয়দ মহসিন আলী কন্যা সানজিদা শারমিন

সুরমা টাইমস ডেস্ক::

যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পেয়েছেন আওয়ামী লীগ সরকারের সাবেক সমাজকল্যাণ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সৈয়দ মহসিন আলীর মেয়ে সৈয়দা সানজিদা শারমিন।

আজ শনিবার বিকালে যুবলীগের ঘোষিত ২০১ সদস্যের কমিটিতে তাকে উপ মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়।

সৈয়দা সানজিদা শারমিন মৌলভীবাজার জেলা যুবলীগের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলী ফাউন্ডেশনেরও সাধারণ সম্পাদক।

এদিকে ঘোষিত কমিটিতে সাবেক ছাত্রলীগ ও বিভিন্ন জেলা থেকে ওঠে আসা নতুন মুখ রয়েছে ৩০ জন। এছাড়া এই কমিটিতে কয়েকজন সাংবাদিকেরও জায়গা হয়েছে।

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুবলীগের সবচেয়ে আলোচিত প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন নড়াইল এক্সপ্রেস বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। সবশেষ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে এমপি নির্বাচিত হন এ ক্রিকেটার।

মাশরাফি ছাড়াও নতুন আরো পাঁচজন প্রেসিডিয়াম সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তারা হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিপিএল এর চেয়ারম্যান শেখ সোহেল, এড. বেলাল হোসেন, ব্যারিস্টার তৌফিকুর রহমান, ব্যারিস্টার শেখ ফজলে নাঈম ও বাহাদুর বেপারী।

এছাড়া যুবলীগের গত কমিটিতে বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড ও ৫৫ বছরের বেশি বয়স হওয়ায় প্রায় ৭৩ জন বাদ পড়েছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে যুবলীগ। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতা-কর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close