মহানবীকে কটুক্তির প্রতিবাদে কলারাই বাজারে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

ওসমানী নগর প্রতিনিধিঃঃ

ওসমানী নগর উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের, ১৯ মাইল,কলারাই বাজারে “কলারাই ইসলামিয়া যুব সংঘ” এর উদ্যোগে ফ্রান্স রাষ্ট্র কতৃক মহানবীকে কটুক্তি করার প্রতিবাদে এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ২ নভেম্বর সোমবার দুপুরে বিক্ষোভ মিছিলটি কলারাই বাজার মসজিদের সম্মুখ থেকে বের হয়ে গ্রামের দিকে প্রদক্ষিণ করে। তারপর বিশ্বরোডে গিয়ে অবস্থান করে। এসময় কিছুটা যানজটের সৃষ্টি হয়।পরবর্তীতে বিক্ষোভ মিছিলটি রাস্তার পাশে এসে অবস্থান নেয় এবং প্রতিবাদ সভায় অংশগ্রহণ করে। বিভিন্ন সংগঠন ও মাদ্রাসার শিক্ষার্থীরা প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে তাদের ব্যানার নিয়ে অংশগ্রহণ করে। ব্যানারে প্রেসিডেন্ট ম্যাক্রোর বিকৃত ছবি এবং বয়কট ফ্রান্স লেখা সংবলিত ছিল। বিক্ষোভ পরবর্তী প্রতিবাদ সভা পরিচালনা করেন সংগঠনের অর্থ সম্পাদক এহিয়া খান,সমাজসেবক হামিদুল ইসলাম।
বক্তব্য রাখেন মাওলানা নিজাব উদ্দিন, সংগঠনের সভাপতি শিপলু মিয়া পারভেজ, সাধারণ সম্পাদক কামররুল ইসলাম,মাওলানা মুতাসিম বিল্লাহ জালালি,হাফিজ মাওলানা মুফিজুল ইসলাম,কনু মিয়া,মুক্তার আলী,আজিজুল হক,এনাম আহমেদ,বাংলাদেশে মানবাধিকার সিলেট জেলার সদস্য সাজ্জাদ হোসেন ইমন,ওয়েছ আহমেদ প্রমুখ।
বক্তারা ফ্রান্সের সরকারকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার জন্য দাবী জানান। সাথে সাথে ফ্রান্সের পণ্য বয়কটের ডাক দেন।তারা বাংলাদেশ সরকারের কাছে দাবী জানান যে,ফ্রান্স দূতাবাসের কর্মকর্তাকে ডেকে এনে তলব করা হউক।এবং মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) জীবনি নিয়ে বিস্তর আলোচনা করেন বক্তারা।সাজ্জাদ হোসেন ইমন বলেন”ইসলাম ধর্ম হচ্ছে শান্তির ধর্ম,শান্তি বজায় রেখে আমাদের আন্দোলন করতে হবে।কোনো ধরনের উশৃংখল পরিবেশ তৈরি না করতে তিনি অনুরোধ করেন।এবং ফ্রান্স সরকার ক্ষমা চাওয়ার আগ পর্যন্ত নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার আহবান জানান”। পরিশেষে মাওলানা নিজাম উদ্দিনের দোয়ার মাধ্যমে প্রতিবাদ সভার সমাপ্তি করা হয়।

Sharing is caring!

Loading...
Open

Close