শেখ রাসেল বেদনার এক মহাকাব্যের নাম—নাসির উদ্দিন খান

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, শেখ রাসেল বেদনার এক মহাকাব্যের নাম। বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ১৯৬৪ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন। শেখ রাসেল অনেক অনেক সম্ভাবনার স্বপ্নিল দোলা দিয়ে তিনি চলে গেছেন জীবনের শুরুর দিনগুলোতেই। যদি বেঁচে থাকতেন, হতেন পিতা বঙ্গবন্ধুর চেয়েও বয়সী। বয়স হত তার ৫৭, বঙ্গবন্ধুর চেয়েও কিছুটা বেশি। কারণ ৫৫ বছরেই প্রাণ দিতে হয়েছিল পিতা ও জাতির স্থপতিকে।

তিনি আরও বলেন, সেই ছোট্ট বয়স থেকেই রাসেলের ছিল অসাধারণ নেতৃত্বসুলভ আচরণ ও পরোপকারী মনোভাব। আমি চাই আমাদের দেশের কোমলমতি শিক্ষার্থীদের মাঝে রাসেলের গুণাবলি ছড়িয়ে দেওয়ার ব্যবস্থা করা হোক।

প্রধানমন্ত্রী কনিষ্ঠ ভাই ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের কর্মসূচির অংশ হিসাবে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যেগে ১৮ অক্টোবর রবিবার বাদ জোহর শাহজালাল দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, এডভোকেট নিজাম উদ্দিন,সুজাত আলী রফিক, হুমায়ুন ইসলাম কামাল, মোহাম্মদ আলী দুলাল, সাইফুল আলম রুহেল, এডভোকেট মাহফুজুর রহমান, কবির উদ্দিন আহমদ,সাদ উদ্দিন আহমেদ, এডভোকেট রণজিত সরকার, এমাদ উদ্দিন মানিক, ডা.আরমান আহমদ শিপলু, আখলাকুর রহমান চৌধুরী সেলিম,সাহিদুর রহমান শাহিন, এডভোকেট আজমল আলী, হাজি মইনুল ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা শমসের জামাল, বোরহান উদ্দিন আহমদ, মজির উদ্দিন, এডভোকেট আব্বাস উদ্দিন, এডভোকেট মনসুর রশীদ, গোলাপ মিয়া, আনোয়ার আলী, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমেদ কয়েস, জেলা তাতী লীগের আহবায়ক মো. আলমগীর হোসেন, সদস্য সচিব সুজন দেবনাথ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী।

— বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close