সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল কার্যক্রম ‘পাঠশালা’র উদ্বোধন

তথ্য প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। পিছিয়ে নেই সিলেটের শিক্ষা প্রতিষ্ঠানগুলোও। শিক্ষাপ্রতিষ্ঠানের দাপ্তরিক ও একাডেমিক কার্যক্রম পরিচালনায় এগিয়ে এসেছে বেশ কিছু তথ্য প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান, দিন দিন জনপ্রিয় হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনায় তথ্যপ্রযুক্তির ব্যবহার। পিছিয়ে নেই সিলেটের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও। এরই ধারাবাহিকতায় সিলেটের সুপরিচিত এবং প্রাচীন বিদ্যাপিঠ সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় “পাঠশালা” এর সাথে চুক্তিবদ্ধ হওয়ার মধ্য দিয়ে তাদের প্রতিষ্ঠানে ডিজিটাল কার্যক্রমের যাত্রা শুরু করে।

সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে সিলেটের আইটি প্রতিষ্ঠান আইটি ল্যাব সলিউশন্স লিমিটেডের সাথে ডিজিটাল সেবা কার্যক্রমের এই চুক্তিটি সম্পাদিত হয়।

স্কুল এর পক্ষে প্রধান শিক্ষক মো. কবির খান এবং আইটি ল্যাব সলিউশন্স লিমিটেড এর পক্ষে এর ব্যবস্থাপনা পরিচালক দেবরাজ চৌধুরীর স্বাক্ষরে এ চুক্তিটি সম্পাদিত হয়।

মঙ্গলবার সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ও আইটি ল্যাব সলিউশন্স লিমিটেড “পাঠশালা” এর সাথে ডিজিটাল সেবা কার্যক্রমের চুক্তি অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) মিসেস সালমা নূরুন্নাহার, সহকারী প্রধান শিক্ষক (দিবা) মিসেস শিলা সাহা। আইটি ল্যাব সলিউশন্স লিমিটেড এর পরিচালক রাজিত দত্ত, বিজন চক্রবর্তী ও কর্মকর্তাদের মধ্যে জাফর আহমদ, শুভাশিষ রায়, সৌরভ ভট্টাচার্য্য ও পল্লব চক্রবর্তী উপস্থিত ছিলেন।

এই ডিজিটাল সেবা কার্যক্রম শুরু হওয়ার মাধ্যমে এখন থেকে সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় এর শিক্ষক ও শিক্ষার্থীর হাজিরা, ফলাফল প্রকাশ, বিভিন্ন ধরনের সার্টিফিকেট ও শিক্ষার্থীদের এসএমএস প্রদান সহ দাপ্তরিক সকল কর্মকান্ড “পাঠশালা” সফটওয়্যারের মাধ্যমে সম্পাদন করা হবে। করোনা কালীন পরিস্থিতিতে শিক্ষার্থীদের অনলাইনে পাঠদানের পাশাপাশি পাঠশালা সফটওয়্যারের মাধ্যমে অনলাইনে পরীক্ষা নেওয়ারও উদ্যোগ নেওয়া হচ্ছে। এছাড়াও প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ন নোটিশ ও প্রতিষ্ঠান সম্পর্কিত তথ্য www.sylgovpilothss.edu.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

পাঠশালা এর সাথে যুক্ত হওয়ার মাধ্যমে সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় এর সকল কর্মকান্ড আরোও ত্বরান্নিত হবে বলে প্রতিষ্ঠান প্রধান আশাবাদ ব্যক্ত করেন।

— বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close