সারা দেশে আবাসিক হোটেলে বার খুলে দেয়ার অনুমতি

সুরমা টাইমস ডেস্ক::

রাজধানী ঢাকাসহ সারা দেশে আবাসিক হোটেলে অনুমোদিত যেসব বার রয়েছে সেগুলো খোলার অনুমতি দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালকের পক্ষে উপ-পরিচালক হামিমুর রশিদ স্বাক্ষরিত এক আদেশে এই অনুমতি দেয়া হয়।

জারি করা আদেশে উল্লেখ করা হয়, কোভিড প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩১ মার্চে সংখ্যক স্মারকে জারি করা বিজ্ঞপ্তির মাধ্যমে হোটেল বার/রেস্টুরেন্ট বার/ক্লাব বারসমূহ বন্ধ রাখার জন্য নির্দেশনা দেয়া হয়েছিলো। এখন শুধুমাত্র আবাসিক হোটেল বারসমূহের (যেসব হোটেলে আবাসন ব্যবস্থা রয়েছে) কার্যক্রম চালু করার অনুমতি দেয়া হলো।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক হামীমুর রশিদ বলেন, শুধু যেসব হোটেলে দেশি-বিদেশি অতিথি অবস্থান করেন বা আবাসন ব্যবস্থা রয়েছে, সেসব হোটেলের অনুমোদিত বারগুলো খোলার অনুমতি দেয়া হয়েছে। অন্যান্য রেস্টুরেন্ট বার বা ক্লাব বারগুলোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রেস্টুরেন্ট বার বা ক্লাব বারে সাধারণত জনসমাগম বেশি হয়ে থাকে। এসব বারে ভাইরাস প্রতিরোধে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখাও কঠিন। আর রেস্টুরেন্ট বারগুলো খুলে দেয়া আবশ্যিক কোনও বিষয়ও নয়, এ কারণে পরিস্থিতি আরও পর্যবেক্ষণ করে রেস্টুরেন্ট বার ও ক্লাব বারের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সূত্রগুলো জানায়, সীমিত পরিসরে আন্তর্জাতিক ফ্লাইট চালু হওয়ায় বিদেশি পর্যটক বা বিভিন্ন কাজে বিদেশি নাগরিকরা যাতায়াত শুরু করেছেন। এছাড়া দেশেই বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের জন্য অনেক বিদেশি নাগরিক আবাসিক হোটেলে অবস্থান করেন। এ কারণে বিদেশি নাগরিকদের সুবিধার্থে আবাসিক হোটেলের বারগুলো চালু করার অনুমতি দেয়া হয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close