ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীন বাঁচাও

গতকাল ১৯ সেপ্টেম্বর ২০২০ শনিবার সকাল ১১:৩০ টায় জাতীয় প্রেসক্লাব সম্মুখে নাগরিক পরিষদ ও ভূমিদস্যুদের সন্ত্রাসী হামলার শিকার ক্ষতিগ্রস্তরা মিলে “ভূমি দস্যুদের হাত থেকে ভূমিহীন বাঁচাও” এর দাবীতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রধান বক্তার বক্তব্যে নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন বলেন, “গাইবান্ধার পলাশবাড়ীর ৪নং বরিশাল ইউনিয়নের আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. লতিফুর রহমান সরকার মানিক ও তাদের সাঙ্গপাঙ্গরা ভূমিহীন পরিবারের সরকারী বরাদ্দকৃত জমিতে ভূমিহীনদের বাড়ীঘর ভাংচুর ও হামলা চালায়। ভূমিগ্রাস ও চাঁদার দাবীতে এ হামলায় ক্ষতিগ্রস্ত ভূমিহীনরা বিচার পাচ্ছে না। অন্যদিকে লক্ষ্মীপুরে বিএনপি নেতা কাজী সেলিম রেজার ভূমিদস্যুতার শিকার নূরুল ইসলাম বিপ্লব ভিটেমাটি ছাড়া।”

তিনি বলেন, “ভূমিদস্যুরা সরকারি দল ও বড় দলের নেতা বলে ভূমিহীনরা বিচার পাচ্ছে না। এই অসহায় ভূমিহীনদের পাশে দেশবাসী ও সাধারণ জনগণকে ঐক্যবদ্ধভাবে দাঁড়ানোর উদাত্ত আহ্বান জানাচ্ছি। দেশে ভূমিদস্যুদের নির্যাতনে অসহায় মানুষ দিশেহারা, তারা মুক্তি চায়।”

মানববন্ধনে সংহতি জানিয়ে ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমিন বলেন, “দেশবাসীকে ভূমিহীনদের রক্ষায় এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানাচ্ছি। ভূমিদস্যুদের কোন দল নেই, তারা বড় দলের ছত্রছায়ায় থেকে নিরীহ মানুষদের নির্যাতন করে।”

ভূমিদস্যুদের আক্রমণের শিকার গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ক্ষতিগ্রস্ত ভূমিহীন সিরাজুল ইসলামের সভাপতিত্বে সংহতি জানান বাংলাদেশ মুসলিম সমাজের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ মাসুদ হোসেন। আরো বক্তব্য রাখেন ভূমিদস্যুদের আক্রমণের শিকার লক্ষ্মীপুরের ভূমিহীন নূরুল ইসলাম বিপ্লব, গাইবান্ধার ক্ষতিগ্রস্ত ভূমিহীন মোঃ আমিনুল ইসলাম, মোঃ আজাদ মিয়া, আনোয়ারুল ইসলাম, শামীম মিয়া, ভোলার দৌলতখানের ভূমিহীন মোঃ রবিউল প্রমুখ।

— বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close