বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র নতুন কমিটি: সভাপতি সামাদ, সাধারণ সম্পাদক শামীম

সাখাওয়াত হোসেন সেলিম নিউইয়র্ক থেকে ::

উত্তর আমেরিকার অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনকের নতুন কমিটি নির্বাচিত হয়েছে। নিউইয়র্কে ব্রঙ্কসের বাংলাবাজারে গত ১৩ সেপ্টেম্বর রোববারের এ নির্বাচনে সামাদ-শামীম প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। সংগঠনের নির্বাচন কমিশনার মো. শামীম মিয়ার পরিচালনায় প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন। এসময় অপর নির্বাচন কমিশনার মো. কাজী এনামুল হক উপস্থিত ছিলেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন : সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া, সহ সভাপতি সৈয়দা মাহমুদা কবির, প্রফেসর আমিনুল হক (চুন্নু) ও হুমায়ুন কবির সোহেল, সাধারণ সম্পাদক শামীম আহমেদ, সহ সাধারণ সম্পাদক মো: ইমরান আলী টিপু, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবু ফজর, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বশির মিয়া, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিকা মন্ডল, প্রচার সম্পাদক গোলাম মুহিত, দপ্তর সম্পাদক মো. কাজীরুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কবি জুলী রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ এস কবির, ধর্ম ও সমাজ সেবা সম্পাদক মোহাম্মদ আবু সাঈদ, সাদস্যিক সম্পাদক মোহাম্মদ আলী মিলন, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ সিহাব মিয়া, মহিলা বিষয়ক সম্পাদিকা নাজমা বেগম, কার্যকরী সদস্য : মো. আব্দুল বাছির খান, মোহাম্মদ হোসেন মোল্লা, মোহাম্মদ শাহাজাহান সফিক, মোশাহিদ চৌধুরী, মো. রেজা খান, রুবেজ সিদ্দিকী, মো. শিপন চৌধুরী এবং ইমন সাইদুর রহমান।
অনুষ্ঠানে নির্বাচন কমিশনের সদস্যরা ছাড়াও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলী ডিস্ট্রিক্ট ৭৯ এর সাবেক অ্যাসেম্বলীম্যান এরিক এ স্টেভেনসন, প্রবীণ কমিউনিটি এক্টিভিস্ট আবদুর রর দলা মিয়া, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র সাবেক সভাপতি মাহবুব আলম, নব নির্বাচিত
সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া, সহ সভাপতি সৈয়দা মাহমুদা কবির, হুমায়ুন কবির সোহেল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বশির মিয়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কবি জুলী রহমান, মহিলা বিষয়ক সম্পাদক নাজমা বেগম, কমিউনিটি এক্টিভিস্ট মখন মিয়া, এম বিল্লাহ তুষার, নতুন প্রজন্মের আইমান মিয়া সাদাফ প্রমুখ।
সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম, নির্বাচন কমিশনার মো. শামীম মিয়া ও মো. কাজী এনামুল হক জানান, এ নির্বাচনে তফসিল অনুযায়ী গত ৭ সেপ্টেম্বর নির্বাহী কমিটির ২৫ সদস্যের একটি মাত্র প্যানেল নির্ধারিত ফি জমা দিয়ে মনোনয়ন পত্র দাখিল করে। এ প্যানেলের সকলের মনোনয়ন পত্র বৈধ বলে বিবেচিত হয়। মনোনয়ন পত্র প্রত্যাহারের দিন ৯ সেপ্টেম্বর কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় নির্বাচনে একমাত্র মনোনয়ন পত্র দাখিলকারী সামাদ-শামীম প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। নির্বাচনে ভোট গ্রহণের দিন ১৩ সেপ্টেম্বর রোববার আনুষ্ঠানিকভাবে এ প্যানেলকে নির্বাচিত ঘোষণা করা হল।
তারা সুষ্ঠু ও সুন্দর নির্বাচন পরিচালনার ক্ষেত্রে সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে নব নির্বাচিত কমিটিকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
তারা বলেন, ব্রঙ্কসের ১ম ও প্রাচীন এ সংগঠনটি দীর্ঘ ২২ বছরেরও বেশি সময় ধরে গঠনতান্ত্রিক ধারাবাহিকতা এবং ঐহিত্য অক্ষুন্ন রেখে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকার আশাবাদ ব্যক্ত করে তারা সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে জানান হয়, আগামী মাসে বেশ জমজমাট আয়োজনে অনুষ্ঠিত হবে নতুন কমিটির অভিষেক।
সাবেক অ্যাসেম্বলীম্যান এরিক এ স্টেভেনসন নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে কমিউনিটি সেবায় তাদের আরো বড় ভূমিকা প্রত্যাশা করেন।
অনুষ্ঠানে বক্তারা ঐক্যবদ্ধ ভাবে কাজ করে সংগঠনের সুনাম অক্ষুন্ন রাখার জন্য নব নির্বাচিত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
নব নির্বাচিত সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার ব্যক্ত করে বলেন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের কর্মকর্তাদের সাথে নিয়ে তিনি করোনা মহামারিতে দুস্থ, অসহায় রুগ্নদের সেবায় কাজ করেছেন। স্কুল সাপ্লাই থেকে শুরু করে সোসাইটির অতীতের সেবামূলক নানা কর্মকান্ডের কথা উল্লেখ করে এধারা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। বলেন, প্রবাসীদের যেকোনো প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার প্রয়াস থাকবে সবসময়। তিনি সুষ্ঠু ও সুন্দর ভাবে নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশন এবং তাদের নির্বাচিত করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

Sharing is caring!

Loading...
Open

Close