জাতীয় পর্যায়ে খেলোয়াড় তৈরী করার লক্ষ্যে লালাবাজারে তাজুল ইসলাম একাডেমীর যাত্রা শুরু

সিলেটের দক্ষিণ সুরমা লালাবাজারে দেশের জনপ্রিয় খেলা ক্রিকেটের প্রতি তরুণ যুবকদের আগ্রহের কমতি নেই। আর এ খেলা আজকাল গ্রামে-গঞ্জে সবখানে শিশু -কিশোরদের খেলতে দেখা গেলেও খেলার মাঠ ও খেলার সকল উপকরন ও প্রশিক্ষন না থাকায় গ্রামের অনেক সম্ভবনাময় খেলোয়ার থাকা সত্তেও প্রশিক্ষণ, অনুশীলন ও খেলার সুযোগ না পেয়ে ঝড়ে পড়ছে। আর সেই লক্ষ্যে জাতীয় পর্যায়ে প্রতিভাবান খেলোয়াড় তৈরী করার জন্য যাত্রা শুরু করলো তাজুল ইসলাম ক্রিকেট একাডেমি।

গত শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকালে সিলেটের দক্ষিণ সুরমা লালাবাজারে আরমান আলী কমপ্লেক্সে তাজুল ইসলাম ক্রিকেট একাডেমির যাত্রা শুরু হয়। তাজুল ইসলাম ক্রিকেট একাডেমির প্রধান উপদেষ্টা ও লালাবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খায়রুল আফিয়ান চৌধুরীর সভাপতিত্বে ও একাডেমির সহ সভাপতি সুমন আহমদের পরিচালনায় অফিস উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন একাডেমির ক্রীড়া সম্পাদক সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, তরুন সমাজকে ক্রিকেটে মনোযোগী করা এবং জাতীয় পর্যায়ে ক্রিকেটার তৈরির লক্ষ্যেই এই তাজুল ইসলাম ক্রিকেট একাডেমীর যাত্রা শুরু হয়েছে। তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখতে ও খেলাধূলার মেধা বিকাশের জন্য এই একাডেমি কাজ করে যাবে। আমাদের সন্তানেরা এই একাডেমীর মাধ্যেমে একদিন জাতীয় দলে খেলবে সেই স্বপ্নে আমরা বিভোর।

অনুষ্ঠানে একাডেমির উপদেষ্টা পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন একাডেমির অন‍্যতম উপদেষ্টা ও যুক্তরাজ্য প্রবাসী ফয়েজ উদ্দিন এলেন, সাবেক ক্রিকেটার ও লালাবাজার ইউ/পি মেম্বার মুক্তার আহমদ, ইঞ্জিনিয়ার সুরমান আলী, বিশিষ্ট ব‍্যবসায়ী আবুল কালাম, অগ্রণী ব‍্যাংকের পরিচালক সেলিম আহমদ, সাব্বির আহমদ ও শামিম আহমদ। ভিডিও কলের মাধ্যমে যুক্তরাজ্য থেকে বক্তব্য রাখেন একাডেমির প্রতিষ্ঠাতা ও একাডেমির চেয়ারম্যান তাজুল ইসলাম। উক্ত সভায় শুভেচ্ছা বক্তব্য ও একাডেমির নানা কার্যকলাপ ও পরিকল্পনা তুলে ধরেন একাডেমির সভাপতি ফয়জুল ইসলাম। এছাড়াও একাডেমির পক্ষ থেকে বক্তব্যে রাখেন আখতার আহমদ, আবুল কালাম,তোফায়েল আহমদ, মুকিত খান,জুহেল আহমদ,ইমন আহমদ, আব্দুল কাইয়ুম ও প্রবাসী সামছুল ইসলাম।করোনা পরিস্থিতির কারণে সংক্ষিপ্তাকারে এই অনুষ্ঠানে এলাকার সবাই কে আমন্ত্রণ করতে না পারায় একাডেমির পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়।

লালাবাজারে তাজুল ইসলাম একাডেমীর পরিচালনা কমিটির দায়িত্ব পালন করছেন, সভাপতি- ফয়জুল ইসলাম, সহ-সভাপতি সুমন আহমদ, সাধারণ সম্পাদক আকতার আহমদ, সহ-সাধারণ সম্পাদক আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মুকিত খান, অফিস সম্পাদক জুয়েল আহমদ, সহ-অফিস সম্পাদক মহি উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক কাইয়ুম আহমদ, ক্রীড়া সম্পাদক সাইদুল ইসলাম, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক ইমন আহমদ প্রমুখ।

— বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close