সরকার মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে ব্যবসা করে : মান্না

সুরমা টাইমস ডেস্ক::

সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করছে বলে অভিযোগ করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। শনিবার বিকেলে ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার গোপীবাগ বাসভবনে আয়োজিত বীর শ্রেষ্ঠ নুর মোহাম্মদ শেখের ৪৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে এসব অভিযোগ করেন তিনি।

এ সময় তিনি বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না। মুক্তিযুদ্ধের চেতনার নামে ব্যবসা করে, ক্ষমতায় থাকতে চায়। সরকার যদি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করত তাহলে আজ বীর শ্রেষ্ঠদের কথা মাথায় থাকত, তারা শুধু একজনের চেতনা নিয়ে থাকতে চায়।

এ সময় তিনি প্রশ্ন তোলেন সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করলে বীর শ্রেষ্ঠদের কথা মাথায় থাকে না কেন? বীর শ্রেষ্ঠদের আত্মত্যাগকে স্মরণ করে সব ধরনের অন্যায়ের বিরুদ্ধে লড়াই করার জন্য যুব সমাজের প্রতি আহ্বানও জানান তিনি। 

মিলাদ মাহফিলের আয়োজক বিএনপি চেয়ারপার্সনের বৈদেশিক বিষয়ক উপকমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে বিএনপির সাবেক মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, সরকারিভাবে জাতির এই সূর্য সন্তানদের নিয়ে আজ কোনো আয়োজন নেই। অথচ, এই সূর্য সন্তানদের জন্যই আমরা এই দেশ পেযেছি। এ সময়, একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে মুক্তিযোদ্ধাদের প্রতি সর্বোচ্চ সম্মান দিতে যা যা করা দরকার, তাই করা হবে বলেও ঘোষণা দেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

আলোচনা শেষে বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মাদ শেখের স্মরণে মিলাদ ও দোয়া প্রার্থনা করা হয়। এ সময়, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহম্মেদ খানসহ সম্মুখসারীর বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা বক্তব্য রাখেন।

Sharing is caring!

Loading...
Open

Close