বিশ্বনাথে ওয়ান পাউন্ড হসপিটালের পক্ষ থেকে ৫০ হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদান

ব্রিটিশ রেজিস্টার্ড চ্যারিটি সংস্থা দি ওয়ান পাউন্ড জেনারেল হসপিটালের পক্ষ থেকে অর্ধ লক্ষ টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। বিরল রোগ এপ্লাস্টিক এনিমিয়ায় আক্রান্ত বিশ্বনাথের অলংকারী ইউনিয়নের লালটেক গ্রামের অসহায় যুবক তৌহিদের চিকিৎসা ফান্ডে এ অর্থ সহায়তা প্রদান করা হয়।

বৃহস্পতিবার সংস্থার অস্থায়ী কার্যালয়ে ওয়ান পাউন্ড হসপিটালের মেডিক্যাল সার্ভিসেস ডিরেক্টর, বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ ডা. মাহবুব আলী জহিরের সভাপতিত্বে ও বিশ্বনাথ উপজেলা চিফ কো-অর্ডিনেটর সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংস্থার উপদেষ্টা, ঢাকাস্থ জাতীয় চক্ষুবিজ্ঞান হসপিটালের সহকারী অধ্যাপক, ডা. মো. জহিরুল ইসলাম অচিনপুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক বিশ্বনাথ শাখার ম্যানেজার মতিউর রহমান, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আজম আলী, কামাল বাজার ফাযিল মাদরাসার সিনিয়র সহকারী শিক্ষক মো. আব্দুল মজিদ মিয়া, সমাজসেবী ও শিক্ষানুরাগী মো.আনোয়ার হোসেন, মাওলানা আলাউদ্দিন পাশা, মাওলানা মো. আব্দুল করিম ও মো. মামুন হাসান।

এসময় বক্তারা বলেন, গরিবের মধ্যে বিনামুল্যে চিকিৎসাসেবা প্রদান করার লক্ষ্যে বিশ্বনাথ সদরে ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল নামে বিশ্বমানের একটি হসপিটাল প্রতিষ্ঠা করা মুল্য উদ্দেশ্য থাকলেও সংস্থার তরফ থেকে এই বৈশ্বিক দুর্যোগে গরিব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের বুথ স্থাপন, অক্সিজেন সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী ও ফার্নিচার প্রদান করার পর গরিবদের করোনা পরীক্ষার ব্যয়ভার বহন কার্যক্রম চলছে। এ কার্যক্রমের আওতায় পাঁচশত মানুষ সম্পূর্ণ বিনামূল্যে পরীক্ষা করানোর সুযোগ পাবেন।

তারা আরো বলেন, তৌহিদের চিকিৎসাব্যয় নির্বাহের জন্য প্রায় অর্ধকোটি টাকা প্রয়োজন। এ অর্থ সংগ্রহের জন্য এলাকাবাসী ও প্রবাসী সমাজসেবীরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় লক্ষমাত্রার প্রায় কাছাকাছি পৌছা সম্ভব হয়েছে। আমরা সকল বিত্তবানদেরকে এই নেক কাজে শরিক হয়ে লক্ষমাত্রা পূরণে অবদান রাখার আহবান জানাই।

অনুষ্ঠানে ওয়ান পাউন্ড জেনারেল হসপিটালের পক্ষ থেকে তৌহিদের চিকিৎসা সহায়তা প্রদানকারী আবুল হাশেম বিএসসি, মাওলানা কবি সিরাজুল ইসলাম সাদ, আনসার হাবিব, হাজী হাছন আলী, মো. জামাল উদ্দিন, ডা. মাহবুব আলী জহির, শেখ হারুনুর রশিদ, মুহাম্মদ জমির উদ্দিন, কাউন্সিলর শাহ সোহেল আমীন, কাউন্সিলর মো. আয়াছ মিয়া এবং ডা. শানুর আলী মামুনসহ সকল প্রবাসীদের জন্য এবং মুসলিম উম্মাহের জন্য বিশেষ দোয়া করা হয়।

অর্ধ লক্ষ টাকা গ্রহণ করেন লালটেকের তৌহিদ বাঁচতে চায় হোয়াইটসআপ গ্রুপের নেতৃবৃন্দের পক্ষে মো. আজম আলী, মো. আব্দুল মজিদ মিয়া, মো. আনোয়ার হোসেন, মাওলানা আলাউদ্দিন পাশা, মাওলানা মো. আব্দুল করিম, মো. মামুন হাসান।

— বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close