করোনা সংকটে সরকারের আর্থিক প্রণোদনা ক্ষুদ্র উদ্যোক্তা বান্ধব করার দাবিতে মানববন্ধন

আজ ১৩ আগষ্ট ২০২০ বৃহস্পতিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য’র উদ্যোগে করোনা সংকটে সরকারের আর্থিক প্রণোদনা ক্ষুদ্র উদ্যোক্তা বান্ধব করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, “করোনা মহামারি মোকাবেলায় সরকার জনগণের জন্য যে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে, তা থেকে ক্ষুদ্র উদ্যোক্তারা খুব একটা সুফল পাচ্ছেন না। অথচ সারাদেশের ক্ষুদ্র ব্যবসায়ীরাই করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমরা নতুন নীতিমালা তৈরি করে করোনা সংকট মোকাবেলায় ঘোষিত আর্থিক প্রণোদনা ক্ষুদ্র উদ্যোক্তা বান্ধব করতে সরকার ও বাংলাদেশ ব্যাংকের প্রতি আহ্বান জানাচ্ছি। ক্ষুদ্র উদ্যোক্তারা যাতে সহজে ঋণ সুবিধা পেতে পারে তা নিশ্চিতের দাবি জানাচ্ছি।”

নেতৃবৃন্দ আরো বলেন, “বর্তমানে পুলিশ বাহিনী সারদেশে ভয়ের রাজত্ব কায়েম করেছে। প্রতিনিয়ত তাদের বিরুদ্ধে গুম-খুন-ক্রয়ফায়ার-চাঁদাবাজি-মিথ্যা মামলা-হয়রানির অভিযোগ আমরা সংবাদ মাধ্যমে দেখতে পাচ্ছি। বিশেষ করে সম্প্রতি পর্যটননগরী কক্সবাজার জেলার দৃষ্টনন্দন মেরিনড্রাইভে গত ১ বছরে ২৮৭ জনের ক্রসফায়ারের ঘটনা দেশবাসীকে আতঙ্কিত করে তুলেছে। হয়তো সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ নিহত না হলে রাষ্ট্র এতটা নড়েচড়ে বসতো না। আমরা সিনহা রাশেদসহ সকল বিচারবহির্ভুত হত্যাকান্ডের বিচার দাবি করছি।”

সংগঠনের সমন্বয়কারী ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কৃষক মোর্চার আহ্বায়ক মোহাম্মদ মাসুম, পিডিপি’র সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান সহ আয়োজক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

— প্রেস বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close