নবীগঞ্জে স্বাস্থবিধি না মানায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

উত্তম কুমর  পাল হিমেল,নবীগঞ্জ থেকেঃ

করোনা মহামারিতে থমকে গিছে পুরোবিশ্ব বাংলাদেশেও বাদ যায়নি এই মহামারির করোনার থাবা থেকে। করোনা পরিস্থিতিতে প্রয়োজন ব্যাতিত ঘর থেকে বের হতে নিষেধ করেছে সরকার। বাইরে বের হলে মাস্ক পরিধান করে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থবিধি মেনে চলার নির্দেশনা জারি করেছে সরকার। সরকারী নির্দেশনা অমান্য করলে নির্দেশনা অমান্যকারীকে জরিমানা করা হয়।
করোনা পরিস্থিতির শুরু থেকেই নবীগঞ্জে সরকারী নির্দেশনা অমান্যকারীদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যেম শাস্তি দেয়া হয়। গতকাল, ১১আগস্ট (মঙ্গলবার) দুপুরে নবীগঞ্জ পৌরসভার ওসমানী রোড এলাকায় মাস্ক পরিধান না করায় ও স্বাস্থ্যবিধি না মেনে চলায় বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ভ্রাম্যমান আদালত ১০হাজার ৩ শত টাকা অর্থদন্ড প্রধান করা হয়।  ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মোমিন। এছাড়া শেরপুর রোড বাসস্ট্যান্ড এলাকায় বাস ও সিএনজি চালকদের অতিরিক্ত যাত্রী পরিবহন না করা, স্বাস্থ্য বিধি মেনে চলা ও সরকার নির্দেশিত ভাড়া যাতে যথাযভাবে আদায় করার ব্যাপারে সতর্ক করা হয়। মোবাইল কোর্টে সহযোগীতা করেন নবীগঞ্জ থানার এস.আই ওয়াদুদ সহ একদল পুলিশ ফোর্স।
সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন জানান, মাস্ক পরিধান না করায় ব্যাক্তিদের ও স্বাস্থ বিধি অমান্য করায়  ব্যবসা প্রতিষ্টানের কাছ থেকে ১০ হাজার ৩ শত টাকা জরিমানা আদায় করা হয়। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Sharing is caring!

Loading...
Open

Close