মেজর (অবঃ) রাশেদ হত্যা স্বাভাবিক ঘটনা নয়—এশিয়া মানবাধিকার সংস্থা

স্বাধীনতার রক্তিম সূর্যের অংশিদার বাহীনি, মহান মুক্তিযুদ্ধের অকুতোভয় সাহসী বাংলাদেশ সেনাবাহীনি’র গর্বিত সন্তান ও একজন মুক্তিযোদ্ধার সন্তান মেজর (অবঃ) সিনহা মোহাম্মদ রাশেদ কে টেকনাফ থানার এস আই লিয়াকত কর্তৃক ক্রসফায়ারে হত্যার ঘটনা স্বাভাবিক ঘটনা নয় বলে দাবী করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এশিয়া মানবাধিকার সংস্থা’র চেয়ারম্যান ইঞ্জিঃ মোস্তফা আলী মুকুল ও মহাসচিব সাংবাদিক নজরুল ইসলাম বাবলু।

আজ ৬ আগস্ট বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক যুক্ত বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, পুলিশ বাহীনির বহু ক্রসফায়ার ও ভূল কাজের জবাবদিহিতা না থাকায় দেশের আইনের শাসন এখন ভূতের ঘাঁড়ে চড়ে বসেছে। যার ফলে একজন চৌকস সেনা কর্মকর্তাকেও এভাবে বুলেটবৃদ্ধ হয়ে চলে যেতে হলো।

নেতৃবৃন্দ বলেন, শুধু তাই নয় পুলিশ বাহীনির রাজনৈতিক দমনের হাতিয়ার আজ দেশের গণতন্ত্র ও জনগণের বাকস্বাধীনতাকেও জিম্মি করেছে। যা স্বাধীনতা রক্ষার ক্ষেতে গণতন্ত্রের জন্য অশনি সংকেত বটে।

নেতৃবৃন্দ অবিলম্বে সঠিক ও ভিন্ন বাহীনি দ্বারা মেজর রাশেদ হত্যার তদন্ত করে দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবী জানান। একই সাথে পুলিশ বাহীনির কথিত সদস্যদের জবাবদিহিতার আওতায় আনতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের প্রতি আহ্বান জানান।

— বিজ্ঞপ্তি ।

Sharing is caring!

Loading...
Open

Close