‘করোনা’: ভারতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ছাড়িয়েছে

সুরমা টাইমস ডেস্ক::

ভারতে গেল এক সপ্তাহ ধরে করোনা সংক্রমণের সংখ্যা দৈনিক অর্ধলক্ষ ছাড়াচ্ছে। আক্রান্তের সংখ্যায় প্রতিদিনই আগের দিনের রেকর্ড ভাঙছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৫২ হাজার ৫০৯ জন সংক্রমিত হয়েছে। আর মৃত্যবরণ করেছে ৮৫৭ জন।

ভয়েস অব আমেরিকার খবরে বলা হয়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশটির বড় একটি অংশ যখন অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাস অনুষ্ঠান নিয়ে ব্যস্ত। তখন নীরবে ভারতে আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ছাড়িয়ে গেছে।

বর্তমানে আক্রান্তের দিক দিয়ে অনেক দেশকে পেছনে ফেলে শীর্ষ তিনে অবস্থান করছে ভারত। ভারতের ওপরেই করোনায় মৃত্যুপুরীতে পরিণত ব্রাজিল ও যুক্তরাষ্ট্রের অবস্থান।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে এখন তিনি সুস্থ রয়েছেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

জানা গেছে, করোনা আক্রান্ত হয়ে একের পর এক নেতা-মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন অমিত শাহ। ফলে তার সংস্পর্শে আসা লোকজনদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

২ আগস্ট রাতে টুইট করে কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা জানান, তিনিও করোনা আক্রান্ত। একইদিন সকালে করোনায় প্রাণ হারান ভারতের উত্তর প্রদেশের মন্ত্রী কমল রানি।

Sharing is caring!

Loading...
Open

Close