চীন থেকে যাচ্ছে রহস্যজনক পার্সেল! সতর্ক জাপান

সুরমা টাইমস ডেস্ক::

করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গেল বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম ধরা পড়ে প্রাণঘাতী এই ভাইরাস। এরপর থেকেই চীনের বিরুদ্ধে আসছে নানা অভিযোগ। এবার সেই তালিকায় যুক্ত হলো আরও একটি অভিযোগ। নতুন এই অভিযোগে বলা হচ্ছে, চীনের থেকে রহস্যজনক বীজ পাঠানো হচ্ছে বিভিন্ন দেশে।

এই অভিযোগ করেছে জাপান। জাপানের জাতীয় সংবাদমাধ্যম শনিবার একটি খবরের মাধ্যমে জানিয়েছে, চীন থেকে রহস্যজনক বীজের প্যাকেট আসছে জাপানে। সেগুলো কিসের বীজ কেউ জানে না। মিউরা শহরের বাসিন্দারা এই প্যাকেট পাচ্ছেন বলে অভিযোগ করেন। তারপর খতিয়ে দেখতেই দেখা যায়, সারা দেশের লোকেরাই এই ধরনের বীজের প্যাকেট পার্সেলের মাধ্যমে পাচ্ছেন। কে পাঠাচ্ছে, কেন পাঠাচ্ছে, এসব কিছুই বোঝার উপায় নেই। শুধু বোঝা যাচ্ছে, এগুলো চীন থেকে জাপানে এসেছে। সেই কারণেই আরও সন্দেহ দানা বাঁধছে জাপানের প্রশাসনের মনে। আপাতত এই ধরনের বীজ মাটিতে পুঁততে নিষেধ করে দিয়েছে জাপানের প্রশাসন। কারণ, তাতে জৈব হামলার রসদ থাকতে পারে বলেও মনে করা হচ্ছে।

আর শুধু জাপান নয়, গত জুন মাস থেকে একে একে আমেরিকা, কানাডা ও ইউরোপের বিভিন্ন দেশে চীনের প্যাকেট করা বীজ পৌঁছে গেছে। যদিও চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই বিষয়টি উড়িয়ে দেওয়া হয়েছে। বলা হয়েছে, চীন থেকে এভাবে কোনও পার্সেল করা হয়নি।

Sharing is caring!

Loading...
Open

Close