হবিগঞ্জে ভিআইপিদের নাম ভাঙ্গিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক ১

সুরমা টাইমস ডেস্ক::

ভিআইপিদের নাম ভাঙ্গিয়ে চাকরি ও কাজ পাইয়ে দেয়ার নামে প্রতারণা করে হবিগঞ্জের আউশপাড়া গ্রামের শাহ আফজাল নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৪আগস্ট) বিকেলে সদর থানা পুলিশ তাকে আটক করে।

দুই দিন পূর্বে বিনা অনুমতিতে হবিগঞ্জ জেলা প্রশাসক কামরুল হাসানের বাসভবনে তিন সহযোগী নিয়ে প্রবেশ করায় দায়ে মঙ্গলবার (৪আগস্ট) তাকে জেলা প্রশাসক অফিসে ডেকে নেয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে ভুক্তভোগীরা তাকে গ্রেপ্তারের দাবি জানান। পরে শায়েস্তানগর এলাকার টিপু মিয়া নামে এক ব্যক্তির কাছ থেকে গুরুত্বপুর্ণ কাজ পাইয়ে দেবার নাম করে প্রতারণার মাধ্যমে ৬লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সদর থানায় শাহ আফজালের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এই মামলায় তাকে আটক দেখায় পুলিশ।

পুলিশ ও ভুক্তভোগী জানান, শাহ আফজাল বিভিন্ন সময় ভিআইপিদের সাথে ছবি তুলেন। আর সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেন। সেসব ছবি ব্যবহার করে সাধারণ মানুষের সাথে চাকরি ও কাজ পাইয়ে দেবার কথা বলে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা।

জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার আউশপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল হেকিম ওরফে নেওয়া মেম্বারের পুত্র শাহ আফজাল মিয়া বর্তমানে সিলেট পুলিশ লাইন এলাকার বাসিন্দা। শাহ আফজাল আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এমনকি চুনারুঘাটে এক বিচারপতির আত্নীয় বলে নানা জায়গায় প্রচার করে আসছিলেন। এ সব নিয়ে কয়েকবার গ্রামে শালিস বৈঠকও অনুষ্ঠিত হয়েছে। তার এসব অপকর্মের বিরুদ্ধে একাধিক ব্যক্তি প্রধানমন্ত্রীর বরাবরে লিখিত অভিযোগ প্রেরণ করেছেন।

এ বিষয়ে হবিগঞ্জ সদর থানার ওসি মাসুক আলী বলেন, শাহ আফজালের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আমরা তাকে গ্রেপ্তার করেছি। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close