মেজর (অবঃ) সিনহার নির্মম হত্যাকান্ডে ফিনল্যান্ড বিএনপির তীব্র নিন্দা

জামান সরকার, ফিনল্যান্ড থেকেঃ

পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মেজর (অবঃ) সিনহা রাশেদের নির্মম হত্যাকান্ডে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে এর বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখা।

আজ গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এই ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ বলেন, সকল নাগরিকের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব। কিন্ত বর্তমান সরকারের আমলে গত একদশকে নাগরিকের এই মৌলিক অধিকার নিশ্চিতে রাষ্ট্র নিস্ক্রিয়তা ও ব্যর্থতার পরিচয় দিয়ে চলছে।

সারা বিশ্বের মানবাধিকার সংগঠন সমূহের হিসেবে র‍্যাব ও পুলিশের হাতে ইতিমধ্যেই কয়েক হাজার লোকের এ ধরনের মৃত্যু ঘটেছে। সর্বশেষ গত শুক্রবার সাবেক সেনা কর্মকর্তার এই নির্মম হত্যাকান্ডের ঘটনাও দেশবাসীকে আবার ক্ষুব্ধ ও নিস্তব্ধ করেছে।

এই নির্মম ঘটনার বিশ্বাসযোগ্য প্রক্রিয়ায় তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার জোর দাবী জানিয়ে ফিনল্যান্ড বিএনপি নেতৃবৃন্দ বলেন, তাঁর অকাল মৃত্যুতে দেশ ও জাতি আজ বাকরুদ্ধ। তারা মহান রাব্বুল আলামীন নিকট রাশেদের জান্নাত কামনা করেন।

এই যৌথ বিবৃতিতে স্বাক্ষরকারী ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দরা হলেন, জামান সরকার, মবিন মোহাম্মদ, মোকলেসুর রহমান চপল, রুবেল ভূঁইয়া, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, আলাউদ্দিন আহমেদ, তাপস খান, মিজানুর রহমান মিঠু, আবুল কালাম আজাদ, সাইফুর রহমান সাইফ, সাহিন মোহাম্মদ, সাজ্জাদ মুন্না, নিজাম উদ্দিন, মীর সেলিম, সবুজ খান, মনিরুল ইসলাম, মোজাহের, মারুফ প্রমুখ।

শোক বিহব্বল পরিবারের সদস্যদের ধৈর্য ধারণের ক্ষমতা এবং সিনহা রাশেদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মরহুমের পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান বিএনপি নেতৃবৃন্দ।

Sharing is caring!

Loading...
Open

Close