চুনারুঘাট উপজেলাকে মাদকমুক্ত করতে পুলিশের শপথ

 চুনারুঘাট প্রতিনিধি::

হবিগঞ্জের চুনারুঘাট যুবসমাজকে মাদকের গ্রাস থেকে বাচাতে থানার ওসি, এসআই, এএসআইসহ ৭৬ জন পুলিশ মাদকের বিরুদ্ধে শপথ করেছেন। আগামী ৩০শে সেপ্টেম্বরের মধ্যে চুনারুঘাট উপজেলাকে তারা মাদকমুক্ত ঘোষনা করবেন। কোন মাদক ব্যবসায়ী কিংবা দালালকে ছাড় দেওয়া হবে না বা মাদকের বিরুদ্ধে কোন আপোষ করবে না কোন পুলিশ সদস্য। বুধবার রাত ৯ টায় থানা প্রাঙ্গনে পুলিশ সদস্যরা এ শপথ গ্রহন করেন। শপথ পাঠ করান মাধবপুর সার্কেল এর সহকারি পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন।

প্রধানমন্ত্রী আগামী ১৬ই ডিসেম্বর দেশকে মাদকমুক্ত ঘোষনা করবেন। এর অংশ হিসেবে পুলিশের মহা পরিদর্শক মো. বেনজির আহমেদ এর নির্দেশে চুনারুঘাট থানা পুলিশ আগামী ৩০শে সেপ্টেম্বরের মধ্যে চুনারুঘাট থানাকে মাদকমুক্ত ঘোষনা করার ঘোষনা দিয়েছে।

মাধবপুর সার্কেলের এএসপি মো. নাজিম উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যেমন জিরো টলারেন্স ঘোষণা করেন, তেমনই মাননীয় আইজিপি স্যারও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তিনি বলেন, মাদক কারবারি ও মাদকের দালালদের ছাড়িয়ে নিতে যারা তদবির করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

এসময়ে মাদক ব্যবসায়ীদের তালিকা হালনাগাদ, মাদক ব্যবসায়ীদের সরকারি সুবিধা বন্ধ করা, থানায় মাদক ব্যবসায়ীদের পক্ষে তদবীরকারীদের তালিকা তৈরী করা এবং এ তালিকা সরকারের উর্ধতন কর্তপক্ষের কাছে পাঠানো, দাগী মাদক ব্যবসায়ীর জামিন হলেও তাদের পুনরায় গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ, প্রত্যেক শুক্রবারে মসজিদে ইমামের পাশাপাশি থানার বিট অফিসারদের মাদকের বিষয়ে সচেতনতা তৈরী এবং বিভিন্ন এলাকায় সচেতনতা তৈরীতে প্রচারাভিযান ও মতবিনিময় সভা করাসহ বিভিন্ন প্রদক্ষেপ নিয়েছে চুনারুঘাট থানা পুলিশ। একই সাথে মাদক ব্যবসায়ীদের ধরতে সাড়াশি অভিযান চলবে সারা উপজেলায়।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক বলেন, আমি চুনারুঘাটে যোগদানের পর প্রথম প্রতিজ্ঞাই ছিল মাদক নির্মূল করা এরই ধারাবাহিকতায় আমি কাজ করে যাচ্ছি এপর্যন্ত মাদক কারবারি শতাধিক লোক ধরে কারাগারে প্রেরণ করেছি। মামলা হয়েছে প্রায় দুইশতাধিক। আমার শ্লোগান একটাই হয় মাদক ব্যবসায়ী থাকবে নতুবা আমি থাকব।

তিনি বলেন, কোন পুলিশ যাতে মাদকের বিষয়ে কোন ধরনের গাফিলতি বা ইচ্ছা অনিচ্ছাকৃত আপোষ করতে না পারে এবং মাদব ব্যবসায়ীদের বিরুদ্ধে একশনে যান ও কোন পুলিশ যাতে মাদক ব্যবসার সাথে জড়িত হতে না পারেন সেজন্য থানার সকল পুলিশ শপথ করেন। তিনি বলেন, ইতোমধ্যে আমরা মাদকের বিরুদ্ধে অভিযান শুরু করেছি। আগামী দুই মাসের মধ্যে চুনারুঘাটকে মাদকমুক্ত ঘোষনা করা হবে। যা আমাদের পুলিশ মহা পরিদর্শক মহোদয়ের নির্দেশ। সে লক্ষ্যেই আমরা শপথ করেছি।

Sharing is caring!

Loading...
Open

Close