আশ্রমে শিশুদের ওপর যৌন নির্যাতন, স্বঘোষিত ‘গডম্যান’ আটক

সুরমা টাইমস ডেস্ক::

ভারতের একটি আশ্রমে নাবালক ছেলেদের জোর করে আটকে রেখে যৌন নির্যাতন চালানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে এক স্বঘোষিত গডম্যানকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মুজাফ্ফনগরের গৌড়ীয় মঠ আশ্রমে। আটক ধর্মগুরুর নাম স্বামী ভক্তিভূষণ মহারাজ। আশ্রম থেকে ১০ জনেরও বেশি নাবালককেও উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আসাম, ত্রিপুরা ও মিজোরাম থেকে নাবালকদের পড়াশোনা করানো হবে বলে ওই আশ্রমে নিয়ে আসা হত। তারপর তাদের উপর অকথ্য যৌন নির্যাতন চালানোর পাশাপাশি জোর করে আশ্রমের সমস্ত কাজ করানো হত। বাধা দিতে গেলে কপালে জুটত বেধড়ক মারধর।

গত মঙ্গলবার বিশেষ সূত্রে খবর পেয়ে ওই আশ্রমে অভিযান চালান উত্তরপ্রদেশের শিশুকল্যাণ দপ্তরের কর্মকর্তারা। তারপরই সেখান থেকে ১০ জনের বেশি নাবালককে উদ্ধার করা হয়। তাদের প্রত্যেকের বয়স ৭ থেকে ১৬ বছরের মধ্যে বলে জানা গেছে। পাশাপাশি ওই আশ্রমের মালিক স্বামী ভক্তিভূষণ মহারাজকেও গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ওই আশ্রমে নাবালকদের পড়াশোনা করানোর টোপ দিয়ে নিয়ে আসা হত। তারপর জোর করে তাদের দিয়ে পশুদের দেখভাল করানোর পাশাপাশি সমস্ত কাজ করিয়ে নিত অভিযুক্ত ভক্তিভূষণ। দিনভর চলত যৌন নির্যাতনও। আশ্রমের মালিককে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে শিশু নির্যাতন আইন-সহ ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।

সূত্র::— সংবাদ প্রতিদিন।

Sharing is caring!

Loading...
Open

Close