দক্ষিণ সুরমায় বিক্ষুব্ধ শ্রমিকদের পাশে দাঁড়ালো আওয়ামী লীগ

সুরমা টাইমস ডেস্ক::

দক্ষিণ সুরমায় দৃবৃত্তের ছুড়িকাঘাতে খুন হন ট্যাংকলড়ি শ্রমিকে ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন। হত্যাকাণ্ডের পর থেকে উত্তপ্ত হয়ে উঠে দক্ষিণ সুরমা। শনিবার দক্ষিণ সুরমার ফিরোজপুর লাউয়াই সংগঠনের কার্যালয়ে বিক্ষুব্দ শ্রমিকদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে এই ঘোষণা দেওয়া হয়। সমাবেশ থেকে দক্ষিণ সুরমা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল ফজল ও সেকেণ্ড অফিসার রিপনকে ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার দাবি করে অনতিবিলম্বে হত্যাকাণ্ডের মূল আসামীকে গ্রেফতার করার আহবান জানানো হয়। শ্রমিকদের সভায় হুশিয়ারী উচ্চারণ করে বলা হয়, অন্যতায় শ্রমিকদের ক্ষোভের অনল থেকে কেউই রেহাই পাবেনা। এ ঘটনায় ট্যাংকলড়ি শ্রমিকরা অবরোধ কর্মসুচীর ডাক দেয়।

সভায় শ্রমিকদের দাবির প্রতি একাত্বতা পোষন করে পাশে দাঁড়ান সিলেটের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বিক্ষোব্ধ শ্রমিকদের দাবির প্রতি একাত্বতা পোষণ করে নেতৃবৃন্দ অবিলম্বে ইকবাল হোসেন রিপন হত্যাকা-ের মুল আসামী গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানান। আওয়ামী লীগ নেতৃবৃন্দের এই ঘোষণায় বিক্ষুব্ধ শ্রমিকরা স্বস্থি প্রকাশ করলে উত্তপ্ত পরিস্থিতি শান্ত হয়ে উঠে।

সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ , সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ডিসি সোহেল আহমদ, ট্রাফিকের ডিসি ফয়সল মাহমুদ, কাউন্সিলর লিপন বক্স, শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহানসহ মালিক সমিতির নেতৃবৃন্দ ।

এর আগে ইকবাল হোসেন রিপন হত্যার প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়কে অবরোধ আহবান করেন আন্দোলনরত ট্যাংকলরি শ্রমিকরা। ফলে সারাদেশের সাথে শনিবার মধ্যরাত থেকে সড়ক যোগযোগ বিচ্ছিন্ন রয়েছে সিলেট।
শনিবার সকাল থেকে দক্ষিণ সুরমার চন্ডিপুল,হুমায়ুন রশিদ চত্বরসহ সিলেটের প্রবেশ মুখগুলোতে সড়ক অবরোধ করে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে । এসময় দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। বিশেষ করে অফিসগামী লোকজন।

জানা যায়, শুক্রবার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সিলেট জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি ইকবাল হোসেন রিপনকে (৪০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এছাড়াও দুর্বৃত্তের হামলায় বাবলা নামে এক যুবলীগ নেতা আহত হন। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে সিলেটের দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে এ ঘটনা ঘটে। ইকবাল হোসেন রিপন দক্ষিণ সুরমার খোজারখলা এলাকার আবুল হোসেনের ছেলে।

সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল বলেন, অতর্কিতভাবে হামলা চালিয়ে সিলেট জেলা ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সেক্রেটারি ইকবাল হোসেন রিপনকে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

Sharing is caring!

Loading...
Open

Close