‘করোনা’: সিলেটে আরও ৬০ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক::

সিলেটে জেলায় নতুন করে ৬০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৭ জুলাই) সিলেট এমমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪১ জন আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, আজ মঙ্গলবার ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে ১৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪১ জনের রিপোর্ট পজিটিভ আসে।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৩৬ জন, ওসমানীনগর উপজেলার ১ জন, গোয়াইনঘাটের ১ জন। এছাড়া সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি মৌলভীবাজারের কুলাউড়ায় একজন, হবিগঞ্জের নবীগঞ্জে একজন ও সুনামগঞ্জের ১ জন রয়েছেন বলেও জানান তিনি।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে আজ ১৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্য ১৪ জন সুনামগঞ্জ জেলার ও ১৯ জন সিলেট জেলার বাসিন্দা।

সবশেষ মঙ্গলবার সিলেটের ৬০ জন আর সুনামগঞ্জের ১৪ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৪৫৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৯২৯, সুনামগঞ্জে ১১১৭, হবিগঞ্জে ৮৩৪ এবং মৌলভীবাজারে ৫৭৫ জন।

গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা। সবশেষ মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯০ জন। এরমধ্যে সিলেটে ৭১, মৌলভীবাজারে ৬, সুনামগঞ্জে ৭ এবং হবিগঞ্জে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। সর্বশেষ মঙ্গলবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ৮৯৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৭৬, সুনামগঞ্জে ৬৭৯, হবিগঞ্জে ৩২৮ এবং মৌলভীবাজারে ৩১৩ জন।

Sharing is caring!

Loading...
Open

Close