‘করোনা’: সৌদি আরবে ৫২১ বাংলাদেশির মৃত্যু

সুরমা টাইমস ডেস্ক::

মহামারি করোনাভাইরাসে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বাংলাদেশিদের মৃত্যু আর আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এর মধ্যে শুধু সৌদি আরবেই মৃত্যুর সংখ্যা পাঁচশ ছাড়িয়ে গেছে। শনিবার বিকেল পর্যন্ত ৫২১ জন বাংলাদেশি মারা গেছেন। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে মারা গেছেন প্রায় ১২৫ জন। আর কুয়েতে মারা গেছেন ৬০ জন বাংলাদেশি।

আজ সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও কুয়েতে প্রবাসী বাংলাদেশি ও বাংলাদেশ দূতাবাস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসে খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার বিকেল পর্যন্ত সৌদি আরবে ৪৭৩ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্রমণে মারা গেছেন। আর আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে গেছে। মধ্যপ্রাচ্য সহযোগিতা সংস্থা বা জিসিসিভুক্ত ছয় দেশ তো বটেই, এখন পর্যন্ত সৌদি আরবেই করোনাভাইরাসে সবচেয়ে বেশি বাংলাদেশি মারা গেছেন।

সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত আর কুয়েত ছাড়া গতকাল মধ্যপ্রাচ্যের অন্য তিন দেশে নতুন করে মৃত্যুর খবর পাওয়া যায়নি। এ পর্যন্ত সৌদি আরবে ৫২১ জন, সংযুক্ত আরব আমিরাতে ১২৫ জন, কুয়েতে ৬০ জন, ওমানে ২০ জন, কাতারে ১৮ জন ও বাহরাইনে ৯ জন। অর্থাৎ জিসিসিভুক্ত ছয় দেশে এ পর্যন্ত মারা গেছেন ৭৫৩ জন।

ওই ছয় দেশের বাইরে যুক্তরাজ্যে ৩০৫ জন, যুক্তরাষ্ট্রে ২৭২ জন, ইতালিতে ১৪ জন, কানাডায় ৯ জন, সুইডেনে ৮ জন, ফ্রান্সে ৭ জন, স্পেনে ৫ জন, এবং ভারত, মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মারা গেছেন। অর্থাৎ ১৯ দেশে এক হাজার ৩৮০ জন বাংলাদেশি মারা গেছেন।

Sharing is caring!

Loading...
Open

Close