চুনারুঘাটে বিজিবি’র পৃথক অভিযানে বিপুল পরিমান ভারতীয় চোরাই চা পাতা আটক

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি ॥
হবিগঞ্জের চুনারুঘাটে বিজিবি’র ৩টি পৃথক অভিযানে বিপুল পরিমান ভারতীয় চোরাই চা পাতা আটক করা হয়েছে। রবিবার (২৮ জুন) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার গাজীপুর ইউনিয়নের গনকীরপাড় গ্রামের ইউসুফ মিয়া, আবুল হোসেন ও আবুল কাশেমের বাড়ি থেকে প্রায় ১৫ লাখ টাকার চা পাতা আটক করা হয়।

এলাকাবাসি ও বিজিবি সুত্র জানান, রবিবার (২৮ জুন) সকালে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি ৫৫ ব্যাটালিয়ানের কমান্ডিং অফিসার লেঃ কর্নেল সামিউন নবী চৌধুরীর সামি’র নেতৃত্বে গানকীরপাড় গ্রামের ইউসুফ, আবুল ও কাশেমের বাড়িতে অভিযান চালায় বিজিবি। এ অভিযানে ইউসুফের বাড়ি থেকে ৩০ বস্তা, আবুল মিয়ার বাড়ি থেকে ২৫ বস্তা ও কাশেমের বাড়ি থেকে ২০ বস্তা চা পাতা আটক করা হয়। আটক মালামালের জব্দ তালিকা চলছে। তবে এলাকাবাসিরা বলছেন, আটক চা পাতার মুল্য কমপক্ষে ১৫ থেকে ১৬ লাখ টাকা হবে।

এ দিকে চা পাতা ব্যবসায়ীরা বলেন, এটা দেশীয় চা পাতা। এ পাতাগুলো তারা নিলামে কিনেছেন। তাদের কাছে বৈধ কাগজ পত্র আছে। কাগজপত্রে বিষয়ে লেঃ কর্নেল সামি বলেছেন, কাগজপত্র যাছাই বাছাই করে যদি এর সত্যতা পাওয়া যায় তাহলে ব্যবসায়ীদের কোন অবস্থাতেই হয়রানী করা হবে না। তিনি আরো বলেন, ইউসুফ ভারতীয় চোরাই চা পাতা ব্যবসায়ী। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

Sharing is caring!

Loading...
Open

Close