বিয়ানীবাজার পৌরসভার সাড়ে ৪৭ কোটি টাকার বাজেট ঘোষণা

বিয়ানীবাজার সংবাদদাতা::

নতুন কোনো করারোপ ছাড়া সিলেটের বিয়ানীবাজার পৌরসভার ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। ঘোষিত বাজেটকে জনবান্ধব এবং পৌরবাসীর জন্য কল্যাণকর বলে মন্তব্য করেছেন মেয়র মো. আব্দুস শুকুর।

রবিবার (২৮ জুন) বিকেল ৩টায় পৌরসভা মিলনায়তনে ৪৭ কোটি ৬৬ লাখ ৩ হাজার টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. আব্দুস শুকুর, যা চলতি অর্থবছরের (২০১৯-২০) চেয়ে ৫৩ লাখ ৫১ হাজার টাকা বেশি। চলমান করোনা পরিস্থিতির কারণে সীমিত আয়োজনে এই বাজেট ঘোষণা করা হয়।

পৌরসভার প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৪৯ লাখ ৩৫ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ৪ কোটি ৩১ লাখ ৭৫ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৪ কোটি ৮ লাখ ৭০ হাজার টাকা। ২০২০-২১ অর্থবছরে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩৪ লাখ ২৮ হাজার টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩০ লাখ ৬৫ হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্ধৃত ধরা হয়েছে ২৬ লাখ ৭৮ হাজার টাকা।

পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুরের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠানে বক্তব্য দেন পৌরসভার প্যানেল মেয়র-১ সাইফুল আলম জুনু, প্যানেল মেয়র-২ নাজিম উদ্দিন, কাউন্সিলর মিসবাহ উদ্দিন ও আবদুল কাইয়ুম, বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান ও সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলাম।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কাউন্সিলার সাহাব উদ্দিন, কাউন্সিলার আকছার হোসেন, কাউন্সিলার মরিয়ম বেগম, সাংবাদিক হাসানুল হক উজ্জ্বল, সাংবাদিক ছাদেক আহমদ আজাদ, প্রভাষক জহির উদ্দিন, সাংবাদিক মাসুম আহমদ, কালের কন্ঠ প্রতিনিধি শিপার আহমদ, সাংবাদিক ফয়জুল হক শিমুল, সাংবাদিক সুয়াইবুর রহমান স্বপন প্রমুখ।

এছাড়াও এ সময় প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশীল সমাজ ও বিভিন্ন পেশার প্রতিনিধি, পৌর কাউন্সিলর ও নাগরিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!

Loading...
Open

Close