করোনার দুর্যোগে শিক্ষা কার্যক্রম নিয়ে শ্রীমঙ্গলে মতবিনিময়

শ্রীমঙ্গল প্রতিনিধি::

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে করোনাভাইরাসে দুর্যোগে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে করণীয়, শিক্ষক, অভিভাবক ও সুধীজন মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ জুন) দুপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে ‘করোনামুক্ত শ্রীমঙ্গল চাই’র উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন, চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার, বালাগঞ্জ সরকারি কলেজের সহকারি অধ্যাপক অবিনাশ আচার্য, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, লেখক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামান, বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সায়েক আহমদ, সাংবাদিক ও মানবাধিকার কর্মী এস কে দাশ সুমন, পল হ্যারিস ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ দিল আফরোজ বেগম, দিগ্বিজয় রায় আকাশ, সাংবাদিক রুপম আচার্য্য, সংগঠক তাপস দাশ ও প্রিতম দাশ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, বর্তমানে করোনার সময় গৃহশিক্ষকদের টিউশনি বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন হয়ে পড়েছেন। এসব গৃহশিক্ষকদের কাজে নিয়ে আসার জন্য অভিভাবকদের সাথে আলাপ করে কি ভাবে তাদেরকে আবার টিউশনিতে আনা যায় সে ব্যবস্থা করা। এসময় গৃহশিক্ষকদের বলা হয় তারা যেনো অভিভাবকদের কাছ থেকে অর্ধেক বেতন নিয়ে শিক্ষা সেবা অব্যাহত রাখেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম বক্তব্যে বলেন, আমাদের কাছে অভিভাবকদের তালিকা দেন। আমি অভিভাবকের সাথে কথা বলবো যে, আপনাদের বাচ্চাদের শিক্ষক যে পড়াতো সে এখন পড়াচ্ছে না কেনো। কিভাবে তাদেরকে আবার আগের জায়গায় আনা যায়। গৃহশিক্ষকদের বলবো অভিভাবকদের কাছ থেকে টাকা যেনো একটু কম নেন।

তিনি আরও বলেন, জুলাইয়ের ১ তারিখ থেকে অনলাইন স্কুল চালু হচ্ছে। এই অনলাইন স্কুল শ্রীমঙ্গল ক্যাবল সিস্টেমে দেখানো হবে। ২৬টি মাধ্যমিক স্কুলকে এক করে একটা অনলাইন স্কুল খুলেছি এবং শ্রীমঙ্গল ক্যাবল সিস্টেম এর মাধ্যমে দেখানো হবে।

Sharing is caring!

Loading...
Open

Close