‘করোনা’: সিলেটে লাগামহীন,একদিনে ১২২ জনের শনাক্ত

নিজস্ব প্রতিবেদক::

সিলেটে দিনদিন লাগামহীন হচ্ছে করোনা পরিস্থিতি,গত ৫ই এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলেও আজ শুক্রবার পর্যন্ত জেলায় রোগীর সংখ্যা ২ হাজার ২১৪ জন।

সিলেট এমজি ওসমানী মেডিকেল কলেজে নমুনা পরীক্ষায় ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (২৬শে জুন) এই ১২২ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ওসমানীর ল্যাবে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১২২ জনের করোনা শনাক্ত হয়।

আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলার ৯৫ জন, গোয়াইনঘাট উপজেলার চারজন, বালাগঞ্জ উপজেলার চারজন, বিশ্বনাথ উপজেলার একজন, জকিগঞ্জ উপজেলার তিনজন, ফেঞ্চুগঞ্জ উপজেলার আটজন ও কানাইঘাট উপজেলার চারজন।

এছাড়াও সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হবিগঞ্জের বাহুবল উপজেলার একজন, সুনামগঞ্জের ছাতক উপজেলার একজন, জগন্নাথপুর উপজেলার একজনের রিপোর্ট পজিটিভ আসে।

ওসমানীর আরটি-পিসিআর ল্যাবে ২১৭ টি নমুনা গ্রহণ করা হলেও পূর্বে সংরক্ষিত কিছু নমুনাসহ মোট ৪৭০ টি নমুনা পরীক্ষা করা হয় বলে জানান তিনি। এটা সিলেটের একদিনের সর্বাধিক সংখ্যক টেস্ট এবং সর্বোচ্চ শনাক্ত।

এরআগে শুক্রবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জের ২২ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ৯১০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩১০, সুনামগঞ্জে ৩২২, হবিগঞ্জে ১৮৮, মৌলভীবাজারে ১৫০ জন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৬৩ জন। এরমধ্যে সিলেটে ৪৮, মৌলভীবাজারে চারজন, সুনামগঞ্জে পাঁচজন এবং হবিগঞ্জে ছয়জন।

Sharing is caring!

Loading...
Open

Close