ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে সিলেট জেলা জমিয়ত নেতৃবৃন্দের শোক

ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল­াহ’র ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট জেলা জমিয়তের সভাপতি আল­ামা শায়খ জিয়া উদ্দিন।

রবিবার (১৪ জুন) সিলেট জেলা জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগীর প্রেরিত এক শোকবার্তায় আল­ামা শায়খ জিয়া উদ্দিন বলেন, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল­াহ গওহরডাঙ্গা হাফেজিয়া মাদ্রাসায় পবিত্র কুরআন হিফজের মাধ্যমে শিক্ষাজীবন শুরু করেন। এরপর তিনি দেওবন্দী সিলসিলার সুবিখ্যাত এই মাদ্রাসার কিতাববিভাগেও পড়াশোনা করেন। পাশাপাশি তিনি সাধারণ শিক্ষায় সর্বোচ্চ সনদধারী ছিলেন। তিনি আইনের উপরও পড়াশোনা করেছেন।

শায়খ জিয়া উদ্দিন বিবৃতিতে বলেন, গত ডিসেম্বরে সিলেটের দক্ষিণ সুরমার ঐতিহ্যবাহী জামেয়া তোয়াক্কুলিয়া রেঙ্গার দস্তারবন্দি মহাসম্মেলনে আমি সভাপতিত্ব করেছিলাম। ২য় দিনে মরহুম ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল­াহর কোরআন হাদিসের আলোকে যে বয়ান করেছিলেন তা যুগ যুগ ধরে জাতি স্মরণ রাখবে, কখনও ভুলতে পারবে না। তার বক্তব্যেই প্রমাণ করেছে তিনি আলেম-উলামা ও ধার্মিক মানুষদেরকে ভালবাসতেন। তিনি সজ্জন ও সদালাপী ছিলেন এবং সহজেই মানুষের সাথে মিশে যেতেন। ধর্ম সংশ্লিষ্ট যে কোন বিষয়ে তিনি বাংলাদেশের শীর্ষ আলেমদের সাথে পরামর্শ করতেন এবং আলেম-উলামাগণও প্রাণ খুলে তাঁর সাথে কথা বলার সুযোগ পেতো। তাঁর ইন্তেকালে দেশ ও জাতির যে অপূরনীয় ক্ষতি হয়েছে তা পুরণ হবার নয়।

আমি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

— প্রেস বিজ্ঞপ্তি ।।

Sharing is caring!

Loading...
Open

Close