কমলগঞ্জে ৬০১ চা শ্রমিককে এককালীন আর্থিক সহায়তা প্রদান

কমলগঞ্জ প্রতিনিধি::

মৌলভীবাজারের কমলগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার এককালীন নগদ ৫ হাজার টাকা করে ৬০১ জন চা শ্রমিকের মাঝে ৩০ লক্ষ ৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

শনিবার বিকাল সাড়ে ৪ টায় শমশেরনগর শমশেরনগর চা বাগান দুর্গা মন্দির প্রাঙ্গণ ও বিকাল সাড়ে ৫টায় কানিহাটি চা বাগান দুর্গা মন্দির প্রাঙ্গণে উপজেলা প্রশাসন ও সমাজ সেবা কার্যালয়ের ব্যবস্থাপনায় সমাজসেবা অধিদপ্তর কর্তৃক চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় এই আর্থিক অনুদান প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা প্রাণেশ চন্দ্র বর্মা, কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, উপজেলা বিআরডিবির সাবেক বিআরডিবির চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মালিক বাবুল, শমশেরনগর চা বাগানের পঞ্চায়েত সভাপতি-সম্পাদকসহ সংশ্লিষ্ট চা বাগানের পঞ্চায়েত সভাপতি-সম্পাদবৃন্দ।

উপজেলা সমাজসেবা অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলা প্রশাসন ও সমাজ সেবা কার্যালয়ের ব্যবস্থাপনায় সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় শমশেরনগর চা বাগান, শমশেরনগরের ফাঁড়ি কানিহাটি চা বাগান, দেওছড়া চা বাগান, বাঘিছড়া চা বাগান ও ডবলছড়া চা বাগানের মোট ৬০১ জন দরিদ্র চা শ্রমিক পরিবাওে নগদ ৫ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে। চা শ্রমিকদের বসবাসের আনুপাতিকহারে শমশেরনগর চা বাগানে ৩০১ টি, কানিহাটি চা বাগানে ৯৯ টি, দেওছড়া চা বাগানে ৭৯ টি, বাঘিছড়া চা বাগানে ২১ টি ও ডবলছড়া চা বাগানে ১০১টি চা শ্রমিক পরিবারে ৫ হাজার টাকা করে মোট ৩০ লাখ ৫ হাজার টাকার চেক প্রদান করা হয়।

Sharing is caring!

Loading...
Open

Close